গাজায় আবারও ইসরায়েলি হামলা শুরু

0
97
ফাইল ছবি

ইসরায়েল ও হামাসের মধ্যকার অস্থায়ী যুদ্ধবিরতি চুক্তির মেয়াদ স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৭টায় শেষ হয়েছে। এরপর কোনো পক্ষই এই চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে কোনো ঘোষণা দেয়নি। তবে ইসরায়েল বলছে, তারা গাজা উপত্যকায় হামাসের সঙ্গে আবারও লড়াই শুরু করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) একটি পোস্টে, ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী বলেছে, হামাস ইসরায়েলে গুলি চালিয়েছে। তারা যুদ্ধবিরতি চুক্তির শর্তাবলী লঙ্ঘন করেছে। তাদের যুদ্ধবিমান বর্তমানে গাজা উপত্যকায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে।

হামাস পরিচালিত অভ্যন্তরীণ ও জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয়ের টেলিগ্রাম পোস্টের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, দক্ষিণ গাজা উপত্যকায় বিমান হামলা চালানো হয়েছে। গাজায় বিবিসি সূত্রও যুদ্ধ শুরুর বিষয়টি নিশ্চিত করেছে। সূত্রগুলো জানিয়েছে, উত্তর গাজায় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং গাজা শহরের উত্তর-পশ্চিমে গুলি বিনিময় হয়েছে।

এদিকে, বিবিসিকে ফিলিস্তিনি এক কর্মকর্তা বলেছেন, যুদ্ধবিরতির বিষয়ে আলোচনা চলছে। মধ্যস্থতাকারীরা উভয় পক্ষের মধ্যে একটি চুক্তিতে পৌঁছানোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তবে লড়াইও অব্যাহত রয়েছে।