সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে ৭জনের মনোনয়নপত্র দাখিল

0
132

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থীসহ ৭ জন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. কামরুজ্জামানের হাতে মনোনয়নপত্র জমা দেন তারা।

আওয়ামী লীগের প্রার্থী চয়ন ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী মো. মোজাম্মেল হক, জাকের পার্টির প্রার্থী মো. রেজাউল করিম (বিপ্লব), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর প্রার্থী মো. রেজাউর রশীদ খান, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর প্রার্থী মো. আল-আমীন, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর প্রার্থী মোহাম্মদ আলী এবং সবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হালিমুল হক মিরু স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. কামরুজ্জামান।

এদিকে আজ বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর।মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।