ইসির সঙ্গে ইইউর বৈঠক বুধবার

0
110

দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠক করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আগামী বুধবার (২৯ নভেম্বর) বেলা ৩টায় এ বৈঠক হওয়ার কথা রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বৈঠকের জন্য এ সময় দিয়েছেন বলে ইসির একাধিক সূত্রে জানা গেছে।

এর আগে সিইসিকে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বৈঠক করতে সময় চেয়ে ই-মেইলে গত ২২ নভেম্বর চিঠি দিয়েছিলেন। চিঠিতে বৈঠকের জন্য ২৭ নভেম্বর সময় চেয়েছিলেন তিনি।

ইসি সূত্রে জানা যায়, বেশিরভাগ নির্বাচন কমিশনার বর্তমানে বিভিন্ন জেলায় নির্বাচনী সফরে ঢাকার বাইরে রয়েছেন। এ জন্য ইইউকে ২৭ নভেম্বর সময় দেয়া যায়নি। তাই আগামী ২৯ নভেম্বর তাদের সময় দেয়া হয়েছে।

ইইউ রাষ্ট্রদূতের চিঠিতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। এ নির্বাচন উপলক্ষে আমরা এরই মধ্যে আপনাদের সঙ্গে তথ্য আদান-প্রদান করেছি। নির্বাচন কমিশনের চলমান এ কাজের জন্য আমরা আপনাদের প্রশংসা করি।

চিঠিতে আরও জানানো হয়, আগামী সপ্তাহে ইইউ মিশনের প্রধানদের সঙ্গে আপনারা যৌথ বৈঠকের সুযোগ করে দেবেন। ২৭ নভেম্বর বিকেল ৩টায় আপনার সঙ্গে বৈঠক করতে আগ্রহ প্রকাশ করছি। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া ও আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।