নাশকতার মামলায় র‍্যাবের হতে গ্রেপ্তার ৪

0
82

গত ২৮ অক্টোবরে সহিংসতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগে নাশকতার মামলায়‌ ৪ নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

বুধবার (২২ নভেম্বর) রাজধানীর পল্টন, যাত্রাবাড়ী, খিলগাও ও মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকায় একাধিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যাক্তিরা হলেন সিরাজদিখান থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আমিন উদ্দিন চৌধুরী (৫৬), কুয়ালালামপুর মহানগর যুবদল ও মালয়শিয়ার সহ-সভাপতি মো. মিজান ঢালী (৩৭), মাসুদ পাটোয়ারী (৪৮), এবং গেন্ডারিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক ও ৪৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল কাদির (৫৫)।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে ও সন্ধ্যায় র‌্যাব-১০ এর একটি দল একাধিক অভিযান পরিচালনা করে। অভিযানে নাশকতার মামলায় এজাহারভুক্ত পলাতক চার আসামিকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, গ্রেপ্তার আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। এছাড়া তারা রাজধানীর পল্টন, যাত্রাবাড়ী, খিলগাও ও মুন্সিগঞ্জের সিরাজদিখানসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর ও বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন ধরনের নাশকতামূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন।

আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।