বনবিভাগের অফিসে হামলা,জেলে ছিনতাই ১৯

0
123

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: নিয়ম বহি:ভূত ভাবে কাঁকড়া আহরন ও পরিবহনের অভিযোগে আটক ১৯ জেলেকে বনবিভাগের দপ্তরে হামলা চালিয়ে চিনিয়ে নিয়েছে চোরাকারবারীরা।

মঙ্গলবার(২১ নভেম্বর) রাত সাড়ে ৭টার সময় সুন্দরবনের পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জ অফিসে এ হামলার ঘটনা ঘটে।

চাঁদপাই ফরেষ্ট অফিসের এসও মোঃ আনিসুর রহমান ও এফজি জাকির হোসেন জানান, নিয়ম বহি:ভূত ভাবে সুন্দরবন থেকে কাকড়া আহরন ও পরিবহনের দায়ে বুধবার (২১ নভেম্বর) মঙ্গলবার ভোরে একটি ইঞ্জিন চালিত ট্রলার ও ৫টি নৌকায় থাকা ৮০ ক্যারেট কাঁকড়াসহ ২৫ জেলেকে আটক করে বন বিভাগ। এর পর দুপুরে তাদেরকে আনা হয় বন বিভাগের কার্যালয়ে। বিষয়টি উর্দ্ধোতন কতৃপক্ষ বিভাগীয় বন কর্মকর্তা(ডিএফও) কে জানাননো হয়। উর্দ্ধোতন কতৃপক্ষ জব্দ করা কাকড়া গুলো নদীতে অবমুক্ত করার নির্দেশদেন। এর পর সকল প্রক্রিয়া সম্পর্ণ করে সন্ধ্যায় কাকড়া অবমুক্ত করতে গেলে চোরকারবারী ইসমাইল হোসেন ওরফে লিটন গাজীর নেতৃত্বে ২০০/৩০০ জনের একটি চোরাকারবারী দল ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে বন বিভাগের কার্যালয়ে।

এ সময় সরকারী টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্টসহ নিজেরদের নিরাপর্ত্তায় রাজস্ব রুমে অবস্থান নেয় বন কর্মিরা। এসুযোগে বন বিভাগের একটি কক্ষের জানালা ভেঙ্গে আটক ১৯ জেলেকে চিনিয়ে নেয় হামলাকারীরা। দ্রুত ঘটনাস্থলে চাঁদপাই নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আক্তার মোর্শেদ এর নেতৃত্বে একটি ইউনিট সেখানে উপস্থিত হলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। তবে বন বিভাগের অফিসে হামলা ও আটক জেলেদের চিনিয়ে নেওয়ার ঘটনায় কেও আটক হয়নি। এঘটনায় বন বিভাগের দায়িত্বরতদের মধ্যে আতংক বিরাজ করছে।