একতরফা তামাশার নির্বাচন জনগন প্রত্যাখান করবে : ডা. ইরান

0
89

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, জনগণ রাজপথে নেমেছে অধিকার আদায়ের দুর্বার আন্দোলনে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে সরকারের পতন হবে। আপনারা যে তফসিল ঘোষণা করেছেন তা অবিলম্বে প্রত্যাহার করুন। নির্বাচন স্থগিত করে আগে পদত্যাগ করুন। অন্যথায় এই ফরমায়েশি তফসিলে বাংলাদেশে একতরফা কোনো নির্বাচন হবে না, জনগণ সর্বশক্তি দিয়ে প্রতিহত করবে।

তিনি আজ (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে লেবার পার্টি, ঢাকা মহানগর আয়োজিত দেশব্যাপী ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচী সমর্থনে বিক্ষোভ মিছিল পুর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডা. ইরান বলেন, প্রহসনমূলক নির্বাচনী তফসিল দেশে অচলাবস্থা ও চরম রাজনৈতিক অস্থিরতার সৃষ্টি করবে। জনগণকে যার যার অবস্থান থেকে ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে আরো জোরদার করতে হবে। আন্তর্জাতিক মহল যে সংলাপের চিঠি দিয়েছে তাকে লেবার পার্টি সমর্থন জানায়। আমরা চাই, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং প্রহসন মূলক নির্বাচনের অশুভ চক্রান্ত পরিত্যাগ করে সংলাপের মাধ্যমে তারা বর্তমান সংকট উত্তরণের দায়িত্বশীল ভূমিকায় অবতীর্ণ হবে। এই সংলাপে বিরোধীদলগুলো যাতে মুক্ত, অবাধ ও কার্যকর ভাবে অংশগ্রহণ করতে পারে সেজন্য বিরোধীদলগুলোর সকল নেতাকর্মীকে মুক্তি দেয়ার আহবান জানাই।

মহানগর সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে কর্মসুচীতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, এডভোকেট জোহরা খাতুন জু্ইঁ, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ রুম্মান সিকদার, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, নারীনেত্রী পারভিন আক্তার, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, ছাত্রমিশন যুগ্ম-সম্পাদক রেজোওয়ান আহমেদ ও প্রচার সম্পাদক হাফিকুর রহমান প্রমুখ।

মিছিলটি পুরানা পল্টন কস্তুরি গলি থেকে শুরু হয়ে মিছিলটি পল্টন মোড়, সেক্রেটারিয়েড, প্রেসক্লাব, তোপখানা রোড, বাইতুল মোকাররম হয়ে ফটো জার্নালিস্টের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি