শ্রীনগরে জমে উঠছে গরম কাপড় বিকিকিনি

0
130

আরিফুল ইসলাম শ্যামল: হেমন্তকাল দিচ্ছে শীতের আগাম বার্তা। শীতের আগমনকে স্বাগত জানাতে গরম কাপড়ের পসরা সাজিয়ে বসছেন স্থানীয় দোকানীরা। এরই মধ্যে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বিভিন্ন হাটবাজার, মার্কেট ও ফুটপাতের দোকানে শীতের গরম কাপড় বিকিকিনি জমে উঠতে শুরু করেছে। এসব দোকানে বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ভিড় জমাচ্ছেন।

উপজেলার শ্রীনগর বাজার, বালাশুর বাজার, আল-আমিন বাজার, বাড়ৈখালী বাজার, হাঁসাড়া বাজার, কুকুটিয়া বাজারসহ বিভিন্ন মার্কেটের বস্ত্রবিতানে ক্রেতাদের চাহিদা সম্পন্ন শীতের কাপড়ে রাখা হয়েছে। দেখা গেছে, শিশুদের হাত মোজা-পা মোজা, কানটুপি, জ্যাকেট, সোয়াটার, মোটাগেঞ্জিসহ প্রয়োজনীয় পোষাক কেনার জন্য নারী ক্রেতারাই বেশী আসছেন। ক্রেতা-বিক্রেতাদের হাক-ডাকে জমে উঠেছে বিকিকিনি। ভিড় বেড়েছে চাদর ও কম্বলের দোকানেও। অপরদিকে ব্যস্ত সময় পাড় করছেন এখানকার লেপ-তোষক তৈরির শ্রমিকরাও। স্থানীয় বলেছেন, গেল ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে দুদিনের বৃষ্টি ও বৈরী আবহাওয়া শিশুদের ঠান্ডাজনিত রোগের প্রবণতা বাড়ার পাশাপাশি শীতের পূর্বাভাসে মানুষের মাঝে আগাম গরম কাপড় কেনার হিড়িক পড়েছে।

শ্রীনগর বাজারে আসা রোকেয়া বেগম, মো. শাহ আলম, আলী হোসেন, আবিদা আক্তারসহ বেশ কয়েকজন নারী ক্রেতা বলেন, বাচ্চাদের শীতের পোষাক কেনার জন্য আসছেন। পা মোজা, কান টুপি, ফুলহাতা গেঞ্জির সন্ধান করছেন তারা। লক্ষ্য করা গেছে, শ্রীনগর বাজার সংলগ্ন সড়কের ফুটপাত ও সেতু পাশে কমদামে ভালমানের শীতের পোষাক পাওয়ায় ক্রেতারা ভিড় করছেন। নি¤œআয়ের মানুষগুলো চাহিদা অনুযায়ী পছন্দমত প্রয়োজনীয় শীতবস্ত্র সংগ্রহ করতে পাড়ায় আনন্দ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা।

স্থানীয় দোকানীরা জানান, বছরের এ সময় শীতের গরম কাপড়ের সব নতুন কালেকশন করা হয়। বিভিন্ন গার্মেন্টস আইটেম পোষাক সীমিত লাভে বিক্রি করা হচ্ছে।