জনপ্রিয় সামাজিক সংগঠন দূর্বার তারুণ্যের ভোলা জেলা কমিটি সম্পন্ন

0
87

ভোলা প্রতিনিধি : দূর্বার তারুণ্য;তরুণের জয়গানে ধ্বনিত হোক প্রতিটা জায়গা।তারুণ্যের শক্তিকে সম্মিলিতভাবে উপস্থাপনের উদ্দেশ্য ই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

গত ১৬ ই নভেম্বর-২৩ ইং তারিখে বরিশাল বিভাগীয় সমন্বয়ক আলাউদ্দিন রাফির সমন্বয়ে সংগঠনের চেয়ারম্যান আবু আবিদ স্যার সভাপতি সিএম নুরনবী শাওন কে সভাপতি, আল আমিন কে সিনিয়র সহ-সভাপতি ও হাফিজুর রহমান মুন্না কে সাধারণ সম্পাদক করে ১২৯ সদস্য বিশিষ্ট ভোলা জেলা কমিটি ঘোষণা করেন।

সংগঠনের চেয়ারম্যান বলেন,দূর্বার তারুণ্য একটি সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক, শিক্ষামূলক সংগঠন যা মানুষের কল্যাণে নিবেদিত। সংগঠনের স্লোগান ‘তারুণ্য নিয়ে, মানবতার পথে’।
ইংরেজিতে “with youth, on the path to humanity ”

দূর্বার তারুণ্য ২০২০ সালে চট্টগ্রামে প্রতিষ্ঠিত হয়। এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ১৫ মে ২০২০ ইং তারিখে একটি প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে।
সংগঠনটি সাধারণত আনুষ্ঠানিকভাবে ‘দূর্বার তারুণ্য বাংলাদেশ’ নামে পরিচিত ছিল।

আমরা কয়েকজন বন্ধু যুবক মিলে দূর্বার তারুণ্যের যাত্রা হয়।সূচনা হয় চায়ের আড্ডা থেকে। যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সংগঠনের নাম দেওয়া হয়েছিল ‘তুরুনের জায়গান’। সেখান থেকে আনুষ্ঠানিক যাত্রার আগে সংগঠনটির স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদ নাম দেন ‘দূর্বার তারুণ্য ‘।

আমাদের দূর্বার তারুণ্য ফাউন্ডেশন বিভিন্ন সামাজিক কাজের স্বীকৃতি হিসেবে ইতোমধ্যেই বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড ও করোনাকালীন সময়ে কাজের জন্য ‘কোভিড-১৯ যোদ্ধা’ সম্মাননা লাভ করেছে। আমাদের লক্ষ্য বাংলাদেশের প্রত্যেকটি জেলা উপজেলায় কমিটি গঠন করে সামাজিক স্বেচ্ছাসেবী কাজে অগ্রণী ভূমিকা পালন করতে পরব ইনশাআল্লাহ।