বাগমারায় প্রাথমিক বিদ্যালয় সংযোগ সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন

0
361

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। আরডিআরআইডিপি প্রকল্পের আওতায় উপজেলার ৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে চলাচলের যে মাটির রাস্তা সেটা পাকাকরণ করা হচ্ছে। রাস্তাগুলোর কাজ শেষ হলে কোন শিক্ষার্থীকে কাঁদা পেরিয়ে বিদ্যালয়ে যেতে হবে না। প্রধান পাকা রাস্তা থেকে বিদ্যালয় পর্যন্ত পাকাকরণ করা হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে। ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রয়েষ্টায় দ্রæত সময়ের মধ্যে বিদ্যালয়ের সংযোগ সড়ক পাকাকরণ করা হচ্ছে। এই কাজ বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

বৃহস্পতিবার উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে পাকাকরণ কাজের উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী নির্বাহী প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম, উপজেলা প্রকৌশল দপ্তরের উপ সহকারী প্রকৌশলী শাহাদত হোসেন রিপন, রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স অনলাইন ট্রেডিং কর্পোরেশনের সত্ত¡াধিকারী শাহরিয়ার ইসলাম শান্ত প্রমুখ। একটি প্রকল্পের আওতায় রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ছাড়াও পানিশাইল এবং অর্জুনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংযোগ সড়ক পাকাকরণ করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ১ কোটি ৩ লাখ টাকা।