শেরপুরে বিএনপির ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা, আটক ৫

0
181

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুর পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকার পাশে ১৫ নভেম্বর বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে বিস্ফোরণ ঘটিয়ে সরকারি কাজে বাধাদান, ক্ষতিসাধন, হুমকি ধামকী, গুরুতর ও সাধারণ জখম করায় পুলিশ বাদি হয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু, সাবেক সংসদ সদস্যের ছেলে আসিফ রব্বানি সানভি সহ ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মামলার প্রেক্ষিতে ওইদিন ভোররাতে শাহবন্দেগী ইউনিয়নের বিএনপি নেতা ও ইউপি সদস্য জাহিদুল ইসলাম ও অপর দিকে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কলেজ রোড এলাকায় সরকার বিরোধী মিছিল থেকে উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক শাহ মো. কাউছার আলী কলিন্স (৪২), জাহাঙ্গীর আলম (৪৩), রায়হান কামাল রুপক (৩০), নয়ন মিয়া সুমন (২৮) কে আটক করে শেরপুর থানা পুলিশ।

জানা যায়, বিএনপির ডাকা প ম দফার অবরোধ সফল করতে ১৫ নভেম্বর বুধবার বেলা ১১ টার দিকে বিএনপির সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজের নের্তৃত্বে একটি মিছিল বের করে। সেই মিছিলে পুলিশ বাধা দিলে তারা বিস্ফোরণ ঘটায় এবং সরকারি কাজে বাধাদান, মানুষের জানমালের ক্ষতিসাধন, হুমকি ধামকি, গুরুতর ও সাধারণ জখম করে। এ ঘটনায় ওইদিন রাতেই থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হোসেন আলী বাদি হয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজ, উপজেলা বিএনপি’র সভাপতি শহিদুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু, সাবেক সংসদ সদস্যের ছেলে আসিফ রব্বানি সানভি সহ ৬৪ নেতাকর্মী ও অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ বাবু কুমার সাহা বলেন, গত বুধবার শহরের বাসস্ট্যান্ড এলাকার পাশে অবরোধ চলাকালীন সময় বিএনপির হামলায় আমি ও শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক হোসেন আলী সহ পাঁচজন আহত হয়েছেন। পরে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় মামলার প্রেক্ষিতে আটকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।