ড. ইউনূসের মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন আজ

0
107

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে করা মামলার যুক্তিতর্ক যুক্তিতর্ক উপস্থাপনের দিন আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর)।

আজ তিনি আদালতে উপস্থিত হবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

এর আগে, গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) ড. ইউনূসের আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ১৬ নভেম্বর দিন ধার্য করেন ঢাকা তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা। এ দিন দুপুর ১২টার পরে আত্মপক্ষ সমর্থনের জন্য ঢাকার শ্রম আদালতে এসে পৌঁছান ড. ইউনূস। সেদিনও আদালতে উপস্থিত ছিলেন ড. ইউনূস। এই মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সৈয়দ হাসান আলী ও মো. খুরশীদ আলম খান।

নথি থেকে জানা গেছে, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ২০১১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে বাদী হয়ে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এই মামলা করেন। এতে ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম এবং মো. শাহজাহানকে বিবাদী করা হয়েছে। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইন ৪ এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়।