রাজধানীর ফার্মগেটে ছাত্রদলের মিছিল

0
67

বিএনপির ডাকা ৫ম দফার ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে মিছিল করেছে তেজগাঁও কলেজ ছাত্রদল নেতাকর্মীরা। বুধবার রাজধানীর ফার্মগেট এলাকায় কাজী নজরুল ইসলাম সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে তারা। মিছিলটি তেজগাঁও থানা পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

সংগঠনের সভাপতি ফয়সাল দেওয়ান ও সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খানের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন শামিম আহমেদ রবিন, সাখওয়াত হোসেন সরকার, এস. আই. জুয়েল শিকদার, আশিক আহমেদ, নাঈমুল ইসলাম নাজিম, মামুন মালতিয়া, নাজমুল হুদা রাকিব, মেশকাত হোসেন, নাহিদুল ইসলাম বেপারীসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে গত ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। এরপর প্রথম দফায় ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর, দ্বিতীয় দফায় ৫ ও ৬ নভেম্বর, তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর, চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। পঞ্চম দফায় ঘোষিত ২ দিনের সর্বাত্মক অবরোধে প্রথম দিন আজ।