সহিংসতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি, র‍্যাবের হাতে গ্রেপ্তার আরও ৩৩

0
99

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা এবং পরবর্তী সময়ে হরতাল-অবরোধে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে আরও ৩৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন।

এ নিয়ে ২৮ অক্টোবরের পর দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৪২৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটে। গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা হয়। পরে বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, মঙ্গলবার রাজধানীর নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহাদি ইসলাম বাবু, রাজবাড়ী সদর হতে কালুখালী উপজেলা যুবদলের সভাপতি পদপ্রার্থী আনিছুর রহমান, রাজবাড়ী জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম এবং মানিকগঞ্জ জেলার হরিরামপুর এলাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মাহাবুবকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত সর্বমোট ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়। ২৮ অক্টোবরের পর দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৪২৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।