চক্ষু ক্যাম্পের উদ্বোধনে করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

0
101

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: মোংলায় বয়োস্ক বৃদ্ধ নারী-পুরুষ অন্ধত্ব দুর করতে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টা থেকে দিনব্যাপী শহরের মাদ্রাসা রোডস্থ শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের কার্যালয় বিনামূল্যে প্রায় এক হাজার বিভিন্ন এলাকার অসহায় ও গরিব মানুষদের চোখের ছানি অপারেশন ও চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে বাগেরহাট চক্ষু হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের ১২ জনের একটি টিম বিনামূল্যে মোংলা চক্ষু সেবা ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন।

দি ফ্রেড হলোস ফাউন্ডেশন ও অস্ট্রেলিয়া সরকারের সহযোগীতায় এবং বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের বাস্তবায়ন ও তত্ববধানে এ ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

বাগেরহাট চক্ষু হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের ১২ জনের একটি টিম বিনামূল্যে মোংলা চক্ষু সেবা ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন।

দৃষ্টিদান চক্ষু হাসপাতালের পরিচালক মল্লিক আসাদুল হক’র সভাপতিত্বে ও শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের সহযোগীতায় এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, দ্যা ফ্রেড হলোজ ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আমিনুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, মোংলা পোর্ট পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শেখ আব্দুস সালাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, দেশের কোন অসহায় বা বিনা চিকিৎসায় অবহেলীত ভাবে থাকবেনা। বর্তমান সরকার প্রত্যান্ত অঞ্চল পর্যন্ত চিকিৎসা সেবা পৌছে দিয়েছে। আমরা চাই মোংলা সহ এর আশপাশ এলাকার মানুষ সুচিকিৎসা পায় সে জন্য আমাকে যা যা করনীয় তা আমার মন্ত্রনালয় বা আমার নিজেস্ব পক্ষ থেকে আমি গরিব ও অসহায় মানুষের পাশে থাকবো।

আগে যে সব বিশেষজ্ঞ চিকিৎসকদের রোগ দেখাতে গেলে সিরিয়াল পেতে সময় লাগতো, এখন সেই সব চিকিৎসক মোংলায় নিজেরা এসে বিনামূল্যে মানুষের সেবা দিচ্ছে। তাতেই বোঝা যায় সরকারের স্বাস্থ্য সেবাকে আরও এক ধাপ এগিয়েছে। এমন মহতী উদ্যোগের সবসময় অসহায় মানুষের পাশে থাকার প্রত্যায় ব্যক্ত করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।