১৪ দিনে রাজধানীতে গ্রেপ্তার ১৮১৩

0
92

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে ঘিরে সহিংসতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগে ১৪ দিনে রাজধানীজুড়ে এক হাজার ৮১৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সর্বশেষ শুক্রবার (১০ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থান থেকে ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৮ অক্টোবর ৬৯৬ জন, ২৯ অক্টোবর ২৫৬ জন, ৩০ অক্টোবর ১৫৮ জন, ৩১ অক্টোবর ১৪১ জন, ১ নভেম্বর ৯৬ জন, ২ নভেম্বর ৬০ জন, ৩ নভেম্বর ৫৮ জন, ৪ নভেম্বর ৩৭ জন, ৫ নভেম্বর ৫২ জন, ৬ নভেম্বর ৮২ জন, ৭ নভেম্বর ৬০ জন, ৮ নভেম্বর ৪১ জন, ৯ নভেম্বর ৩৭ জন ও সর্বশেষ ১০ নভেম্বর ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে গত ২৮ অক্টোবর ও পরবর্তী সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ডিএমপির আটটি বিভাগে মোট ১৩১টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে রমনা বিভাগের বিভিন্ন থানায় ১৩টি, লালবাগে সাতটি, মতিঝিলে ৩৫টি, ওয়ারীতে ১৬টি, তেজগাঁওয়ে ছয়টি, মিরপুরে ২০টি, গুলশানে ১১টি ও উত্তরায় চারটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলাতে এখন পর্যন্ত এক হাজার ৮১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।