এবারও অবরোধে বাস চালানোর ঘোষণা

0
159

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফার অবরোধেও ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। আজ রবিবার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবরা ভোর ৬টা পর্যন্ত চলবে এই অবরোধ।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন। তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি-জামায়াতের ডাকা আগামীকাল থেকে টানা ৪৮ ঘণ্টার অবরোধে ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে। সকল রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি/কম্পানিভুক্ত মালিকদের অনুরোধ জানানো হলো।

বিবৃতিতে বলা হয়, জনবিরোধী এ অবরোধে মালিক-শ্রমিকেরা কখনো সাড়া দেবে না। ঘৃণার সঙ্গে প্রত্যাখ্যান করছে। অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচল যাতে বাধাগ্রস্ত না হয় তার জন্য রাজধানী ঢাকাসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হলো।

এর আগেও বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধে বাস চালানোর ঘোষণা দেয় মালিক সমিতি। দূরপাল্লার বাস চলাচল না করলেও অভ্যন্তরীণ রুটে বাস চালিয়েছেন মালিকরা। তবে সড়কে বাস কম ছিল অবরোধের দিনগুলোতে।