নির্দলীয় সরকার ছাড়া গ্রহনযোগ্য নির্বাচন সম্ভব নয় : ডাঃ ইরান

0
111

নির্দলীয় সরকারের একদফা দাবীতে যুগপৎ আন্দোলনের দেশব্যাপী ৭২ ঘন্টা সর্বাত্মক সড়কপথ, রেলপথ ও নৌপথ অবরোধের কর্মসুচীর সমর্থনে তীয় ধাপের দ্বিতীয় দিনে রাজধানীর রাজপথে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ লেবার পার্টি।

আজ (বৃহস্পতিবার) দুপুর ২টায় পুরানা পল্টন থেকে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে মিছিলটি পল্টন মোড়, তোপখানা রোড, সচিবালয় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে শেষ হয়।

এতে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ভোটারবিহীন শেখ হাসিনার সরকার আইন শৃংখলাবাহীনি ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে শান্তির্পূন কর্মসুচী বানচাল করেছে। তারা জনগনের ভয়ে দিনের ভোট রাতে চুরি করে ক্ষমতায় এসেছে। দেশপ্রেমিক রাজনৈতিক শক্তি রাজপথে নেমে আসায় পরিকল্পিত ভাবে সহিংস ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে বিরোধী শক্তিকে প্রতিহত করতে চায়। আমরা জনগনকে সাথে নিয়ে শান্তিপূর্ন ভাবে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলবো। জনগনের অধিকার প্রতিষ্ঠা ছাড়া জনগন ঘরে ফিরে যাবে না। তিনি আগামী রবিবার থেকে ৪৮ ঘন্টা সারাদেশে শান্তির্পূন ভাবে রেলপথ সড়কপথ ও নৌপথে অবরোধ কর্মসুচী সফল করতে জনগনকে সাথে নিয়ে সক্রিয়ভাবে অংশ নেয়ার আহবান জানান।

কর্মসুচীতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মুফতি তরিকুল ইসলাম সাদী, মোহাম্মদ রুম্মান সিকদার, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, অর্থ-সম্পাদক রাসেল সিকদার, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন ও দফতর সম্পাদক মোঃ শামিম হোসেন প্রমুখ।

যুগপৎ নতুন কর্মসূচী :
কাল ১০ নভেম্বর শুক্রবার বাদ জুমা সারাদেশে নিহত যুগপৎ আন্দোলন ও গার্মেন্টেস শ্রমিকদের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল।

১২ নভেম্বর রবিবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধ কর্মসুচী পালন করা হবে।