শার্শার বাগআঁচড়ায় ড.মশিউর রহমান মহিলা কলেজে নবীন বরণ অনুষ্ঠান

0
536

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ “এসো নবীন দলে দলে নতুনদের পতাকা তলে”এই স্লোগানে যশোরের শার্শার বাগআঁচড়া ড,মশিউর রহমান মহিলা কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয়েছে।

বৃহষ্পতিবার (৯ নভেম্বর) কলেজ মাঠে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ঈমান আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসা বিজ্ঞানী ড.মশিউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর শিক্ষা বোর্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক কলেজ পরিদর্শক সমীর কুমার কুন্ডু।

এই নবীনবরণ অনুষ্ঠানকে কেন্দ্র করেই মুখরিত হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস। কেউ এসেছিলেন সেজে, কেউবা সাধারণ পোশাকে। নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে উৎসবমুখর পরিবেশ তৈরি হয় পুরো ক্যাম্পাসে রং-বেরঙের নানা উপকরণ দিয়ে সাজানো হয়েছে।

এছাড়াও নবীন বরণ উপলক্ষে আগত নতুন শিক্ষার্থীদের পদচারণায় সকাল থেকেই মুখরিত ছিল পুরো কলেজ ক্যাম্পাস। নতুন পরিবেশে নতুন মানুষদের সঙ্গে মানিয়ে নিতে সবার মধ্যে চলছিল পরিচিতি পর্ব। কলেজে আগত নতুন শিক্ষার্থীদের প্রথমেই ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর শুরু হয় ওরিয়েন্টেশন অনুষ্ঠান।

প্রথমবর্ষের নবাগত শিক্ষার্থী সুরাইয়া বলেন, এই কলেজে সুযোগ পেয়ে গর্ববোধ করছি। এই ২ বছর যেন ভালোভাবে শেষ করতে পারি সেই প্রত্যাসাই ব্যক্ত করছি।’

নবাগত আরেক শিক্ষার্থী বলেন, ‘দীর্ঘ দিন পরে একত্রিত হতে পেরেছি। নতুন সহপাঠী পাচ্ছি, নতুন প্রতিষ্ঠানে নতুন শিক্ষক, সিনিয়র, সহপাঠীদের সঙ্গে পরিচয় হচ্ছে, ভালোই লেগেছে। এই কলেজের নাম অনেক শুনেছি, কিন্তু এই কলেজে পড়ার সুযোগ হবে এটা ভাবিনি। এ প্রতিষ্ঠানে যুক্ত হওয়ার সুযোগ পেয়ে গর্ববোধ করছি।এখন শুধু ভালোভাবে এই স্তরের পড়াশোনা এই প্রতিষ্ঠান থেকে শেষ করবো এই প্রত্যাশাই করি।’

প্রধান অতিথির বক্তবে ড,মশিউর রহমান নবীনদের উদ্দেশ্যে বলেন, ড,মশিউর রহমান মহিলা কলেজে তোমাদের আমি স্বাগত জানাচ্ছি। যারা ধৈর্য ধরে, অনেক সময় নিয়ে কাজ করে তারা অনেক বড় হয় জীবনে। তোমাদের জন্য অনেক অনেক শুভকামনা। তোমরা এখান থেকে জীবন গড়ো। মা-বাবা সবসময় সন্তানের মঙ্গল কামনা করে। তেমনি আমরাও তোমাদের মঙ্গল কামনা করি। তোমরা এখানে পড়ে ভালো মানুষ হও, পরিবার ও সমাজের কাজে লাগো, দেশের কাজে লাগো— এটুকুই কামনা।

অনুষ্ঠানের প্রথমে শিক্ষক, সিনিয়র শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন। এসময় শিক্ষকদের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন এর সদস্যবৃন্দরা একে একে নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।
এ নবীন বরণ অনুষ্ঠানে বক্তারা কলেজের গৌরবের উজ্জ্বল ইতিহাস শিক্ষার্থীদের সামনে তুলে দেন এবং নবাগত শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেন।