রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের অবরোধ

0
109

অবরোধের সমর্থনে বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, অবিলম্বে গণবিরোধী সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের মুক্তির দাবিতে ৩য় দফার টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের ডাক দেয় জামায়াত।

অবরোধের প্রথম দিনে বাড্ডা, আগারগাঁও, পল্লবী, মিরপুরসহ বিভিন্ন স্থানে মিছিল করে জামায়াত। মিরপুরের মিছিলটি ষাট ফিট পাকা মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বারেক মোল্লার মোড়ে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন জামায়াতের শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান।

তিনি বলেন, সরকারের পদত্যাগ ও কেয়াটেকারের সরকারের দাবিতে জনগণ স্বতঃম্ফূর্তভাবে রাজপথে ঐক্যবদ্ধ হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কোন ভাবেই ঘরে ফিরে যাবে না।

মাহফুজুর রহমান বলেন, চলমান দুর্বার গণআন্দোলনে ভীত হয়ে নৈশ্যভোটের সরকার একেক সময় একেক কথা বলে জাতিকে বিভ্রান্ত করছে। তারা কোন ভাবেই জনগণের ভাষা উপলব্ধি করার চেষ্টা করছে না। তারা আবারো ২০১৪ ও ২০১৮ সালের মত নির্বাচনের নামে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অবৈধ ক্ষমতার মেয়াদ বর্ধিত করতে চায়। কিন্তু ঘুঘুকে বারবার ধান খাওয়ার সুযোগ দেয়া হবে না বরং বীর জনতা ঐক্যবদ্ধভাবে তাদের সে ষড়যন্ত্র রুখে দেবে। তিনি সরকারকে সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান।