গাজায় অ্যাম্বুলেন্সের পর এবার স্কুলে ইসরায়েলি বোমা হামলা

0
76

জাতিসংঘের প্রধান আন্তোনিও গুতেরেসের এক বিবৃতি বলেছেন, গাজার আল-শিফা হাসপাতালের বাইরে অ্যাম্বুলেন্স কনভয়ে হামলায় আমি আতঙ্কিত, হাসপাতালের বাইরে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহের চিত্রগুলো ভয়ংকর। এই সংঘাত বন্ধ করতে হবে।

এর আগে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল শুক্রবার গাজা সিটিতে একটি অ্যাম্বুলেন্স কনভয়ে ইসরায়েলি হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। ইসরায়েলও এই হামলার কথা নিশ্চিত করেছে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে হামাস যোদ্ধাদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে তবে এই দাবির পক্ষে কোনো প্রমাণ তারা সরবরাহ করেনি।

এদিকে দক্ষিণ গাজয় সরিয়ে নেওয়া বাস্তুচ্যুত বেসামরিক লোকদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত একটি স্কুলে হামলা চালিয়েছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে এই হামলায় কমপক্ষে ১৪ থেকে ২০ জন নিহত হয়েছে।

আল-আকসা মসজিদে মুসল্লিদের ধারাবাহিক নির্জাতনের প্রতিবাদে ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় ১৪শ জনেরও বেশি মানুষ নিহত হয়। ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি পাল্টা হামলায় কমপক্ষে ৯২২৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে অন্তত ২৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছে।