কানাইঘাটে টিসিবি পণ্য সঠিকভাবে বিক্রির লক্ষ্যে মনিটরিং কমিটির সভা

0
119

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ কানাইঘাটে টিসিবি’র নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী সচ্ছতা ও সঠিক ভাবে বিক্রির লক্ষ্যে উপজেলা মনিটরিং কমিটির এক সভা গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ টিসিবির মালামাল বিক্রির সরকারি ট্যাগ অফিসার, টিসিবির ডিলারগণ এবং গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে সভায় উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় যাতে করে টিসিবি ডিলাররা প্রতিমাসে টিসিবির মালামাল প্রকৃত কার্ডধারীদের মাঝে সঠিকভাবে বিক্রি করতে পারেন এজন্য সভায় বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন বলেন, সরকার ভর্তুকি দিয়ে টিসিবি’র নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি করছে, যাতে করে খেটেখাওয়া মানুষ স্বল্প মূল্যে তা কিনতে পারেন। এখন থেকে টিসিবি পণ্য বিক্রি করতে নূন্যতম অনিয়ম করা হলে সংশ্লিষ্ট ডিলারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। অগ্রাধিকার ভিত্তিতে কার্ডধারীরা টিসিবি’র পন্য গ্রহণ করবেন এবং পূর্ব থেকে জনপ্রতিনিধিরা টিসিবি পণ্য বিক্রির সংবাদটি নিজ নিজ ওয়ার্ডে প্রচারনা করবেন। এতে সশ্লিষ্ট ট্যাগ অফিসারদের মনিটরিং কার্যক্রম তদারকি করার জন্য নির্দেশ দেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি ফয়সাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, থানার এস.আই পীযূষ চন্দ্র সিংহ সহ টিসিবি’র সংশ্লিষ্ট ইউনিয়নের ট্যাগ অফিসার ও ডিলারবৃন্দ।