নান্দাইলে যুব উন্নয়ন অধিদপ্তরের ঋণ খেলাপি ২৫ লাখ, নতুনদের ঋণ বিতরণে বাঁধা

0
189

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিতরণকৃত ঋণ গ্রাহকদের মাঝে একাধিকবার নোটিশ দেওয়ার পরেও পরিশোধ হচ্ছেনা। মোট ঋণগ্রহীতা ১৩৭ জন যুবক। তাদের মাঝে ঋনের পরিমিন ২৫ লাখ টাকা। টাকাগুলো না পরিশোধ করায় ২৫ লাখ টাকাই ইতিমধ্যে ঋণ খেলাপি অবস্থায় পড়ে আছে।

উপজেলা যুব উন্নয়ন অফিসার ফয়েজ উদ্দিন জানান, ঋণগ্রহীতাদের বারবার নোটিশ দেয়া হলেও তারা যুব ঋণ পরিশোধ না করায় নতুন যুবকদের মাঝে ঋণ বিতরণ করা সম্ভব হচ্ছে না।জানাযায়, ১৯৯৮সন থেকে যুব ঋন বিতরণ কার্য্যক্রম শুরু হয়। নান্দাইল উপজেলায় ২ কোটি টাকার উপরে ঋণ বিতরণ করা হয়েছে।

যুব উন্নয়ন অধিদপ্তর থেকে অপ্রাতিষ্ঠানিক ঋন দেয়া হয় ৪০ হাজার টাকা এবং প্রতিষ্ঠানিক ঋন দেয়া হয় প্রতিজনকে ৬০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা পর্যন্ত। এছাড়া ৬জনকে উক্তোতা ঋণ দেয়া হয়েছে। প্রতিজনকে ৩ লাখ ৫০ হাজার টাকা করে।

উপজেলা যুব উন্নয়ন অফিসার বলেন, বিশেষ সুপারিশে প্রদত্ত ঋণ বেশী খেলাপি হয়ে যায়। বর্তমানে খেলাপি ঋন আদায়ে বিশেষ অভিযান চলছে। এরপরেও ঋণ পরিশোধ না করলে ঋণ গ্রহিতাদের নামে মামলা দায়ের করে জরিমানা ও মামলার খরচ সহ ঋনের টাকা আদায় করা হবে। তিনি সকল ঋণ খেলাপিদের দ্রুত যুব অফিসে যোগাযোগ করে ঋণ পরিশোধের আহবান জানান।