বগুড়া শেরপুরে দুই প্রতিষ্ঠানের ৪ লাখ টাকা জরিমানা

0
149

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুরের স্বনামধন্য সাউদিয়া বেকারি এন্ড কনফেকশনারি ও শম্পা দধি ভান্ডারের কারখানায় নোংরা পরিবেশ ও লেবেলবিহীন খাদ্য উৎপাদন ও মজুদ করায় দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ জরিমানা করা হয়েছে।

২৫ অক্টোবর বুধবার দুপুরে শেরপুর বাসষ্ট্যান্ডে অবস্থিত প্রতিষ্ঠান দুটিকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সোবহান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

শেরপুর উপজেলার স্বনামধন্য দই মিষ্টি ও বেকারি উৎপাদনকারী প্রতিষ্ঠান হোটেল সুপার সাউদিয়া ও শম্পা দধি ভান্ডার শো-রুমের চাকচিক্ককে পুঁজি করে আড়ালে নোংরা ও অপরিস্কার অবস্থায় কারখানা পরিচালনা, যথাযথভাবে লেবেলবিহীন সেমাই, তৈল, বানানা ফ্লেভার, মিষ্টি, গুড়, লবন মজুদ ও দই, মিষ্টি উৎপাদন সহ বিভিন্ন খাদ্য দ্রব্য উৎপাদন করে আসছিল। এরই প্রেক্ষিতে ২৫ অক্টোবর বুধবার দুপুরে ভোক্তা অধিকারের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সোবহান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য আইন অনুযায়ী নগদ ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা করেন।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য অফিসার, বগুড়া মো. রাসেল, মনিটরিং অফিসার মো. আসলাম উদ্দিন, নিরাপদ খাদ্য পরিদর্শক বগুড়া সদর রামচন্দ্র সাহা, নিরাপদ খাদ্য পরিদর্শক শেরপুর, তাহমিনা আক্তার ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং বগুড়া জেলা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম।

এ ব্যাপারে ভোক্তা অধিকারের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সোবহান বলেন, অভিযান পরিচালনাকালে সাউদিয়া বেকারি এন্ড কনফেকশনারি এবং শম্পা দধি ভান্ডার কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করেন।