নোয়াখালীতে ড.মোহাম্মদ ফারুকের পুজামন্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান

0
58

নোয়াখালী প্রতিনিধি: দেশের প্রখ্যাত ব্যবসায়ি ও নোয়াখালী-০১ আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশি আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ড. মোহাম্মদ ফারুক চাটখিল-সোনাইমুড়ি উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও পূজার্থীদের মাঝে নগদ আর্থিক অনুদান প্রদান করেছেন।

সোমবার (২৩ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি চাটখিল উপজেলার খিলপাড়া, রামনারায়নপুর, শাহাপুর, মোহাম্মদপুর, দশঘরিয়া-পরকোট ইউনিয়ন ও চাটখিল পৌরসভা এলাকার বিভিন্ন পূজা মন্ডপ ও মন্দির পরিদর্শন এবং মত বিনিময় সভা করেন।

সোমবার সকাল ১১টার দিকে খিলপাড়া ইউনিয়নের শিবপুর মন্দির, খিলপাড়া কালি মন্দির, রামনারায়নপুর ইউনিয়নের শ্রীকৃষ্ণ মন্দির, দশেভূজা পূজা মন্দির, সোমপাড়া সনাতন হরিসভা, শাহাপুর সনাতন হরিসভা, দশঘরিয়া গৌর নিতাই মন্দির, পাল্লা বাজার জগন্নাথ মন্দির, রাধা গোবিন্দ মন্দির ও চাটখিল পৌরসভার শ্রী শ্রী গৌর নিতাই সেবাশ্রম মন্দির পরিদর্শন করেন। এই সময় তিনি পূজা উদযাপন কমিটির ও মন্দির কমিটির পরিচালনা পর্ষদের উদ্যোগে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

ড. মোহাম্মদ ফারুক বলেন, শারদীয় দূর্গা পূজা শুধু হিন্দু সম্পদ্রায়ের লোকজনের উৎসবই নয় এটি বাংলাদেশে সার্বজনিন উৎসব। ধর্ম যার যার উৎসব সবার। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ঐক্যবদ্ধ ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ক্ষুধা-দ্রারিদ মুক্ত সুখী সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারকে পূন:রায় নির্বাচিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সরকার গঠনে সহযোগিতা করার আহ্বান জানান। আলোচনা সভা শেষে চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার ২২টি পূজা মন্ডপের আয়োজকদের হাতে নগদ অর্থ তুলে দেন ড. মোহাম্মদ ফারুক।

এই সময় তার সঙ্গে ছিলেন নোয়াখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মনিক, নোয়াখলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোলেমান ভুলু, নোয়াখলা ইউনিয়ন আওয়ামীলীগ (পশ্চিম) সভাপতি জাকির হোসেন চৌধুরী টিপু, উপজেলা আওয়ামীলীগ নেতা শহিদ উল্ল্যাহ ভান্ডারি।