আরও এক মামলায় অভিযুক্ত ইমরান খান

0
135

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানকে আরও এক মামলায় (সাইফা মামলা) অভিযুক্ত করেছে আদালত। একই সঙ্গে এই মামলায় অভিযুক্ত করা হয়েছে পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকেও।

আজ সোমবার বিশেষ আদালতে তাদের অভিযুক্ত করা হয়। পাকিস্তানি সংবদামাধ্যম জিও নিউজ এ খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থাপিত বিশেষ আদালতে এই মামলার শুনানি হয়। সিআরপিসি ২৬৫-ডি-এর আওতায় এই দুই নেতা মামলা বন্ধের আবেদনের পরই তাদের অভিযুক্ত করা হলো।

প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে গত আগস্টে ইমরান খান ও কুরেশির বিরুদ্ধে সাইফার মামলা করা হয়। এই মামলায় দোষী সাব্যস্ত হলে তাদের মক্কেলের সর্বোচ্চ ১৪ বছর কারাদণ্ড হতে পারে।

এর আগে ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়। এরপর তার বিরুদ্ধে শতাধিক মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে অন্যতম একটি হলো সরকারি কোষাগারের পণ্য বিক্রি করা তথা তোশাখানা মামলা। এই মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড এবং পাঁচ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়।

পরে ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানের সাজা স্থগিত করেন। তবে সাইফার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়নি।