লাহিড়ী মোহনপুর রেলস্টেশনে পাবনা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চেয়ে মানববন্ধন

0
73

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর রেলস্টেশনে আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চেয়ে চলনবিল অধ্যাষিত এলাকাবাসীর উদ্যোগে লাহিড়ী মোহনপুর রেলস্টেশন চত্বরে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে লাহিড়ী মোহনপুর, বড়পাঙ্গাসী, উধুনিয়া, দুর্গানগর, কয়ড়া, ফরিদপুর ও দিলপাশার ইউনিয়ন সহ প্রায় তিন উপজেলার ৪ শতাধিক জনগণ এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়। ইতিপূর্বে প্রায় ১৫ শতাধিক লোকের গণস্বাক্ষর দিয়ে লাহিড়ী মোহনপুর রেলস্টেশনে পাবনা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চেয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবর আবেদন করেন এলাকাবাসী। পাবনা থেকে ঢাকাগামী চালু হওয়ার অপেক্ষারত আন্তঃনগর পাবনা এক্সপ্রেস ট্রেনটি কমরেড অমূল্য লাহিড়ী ও এমপি আব্দুল লতিফ মির্জার স্মৃতি-বিজড়িত লাহিড়ী মোহনপুর রেলস্টেশনে যাত্রা বিরতি চেয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী।

কর্মসূচিতে বক্তারা বলেন, লাহিড়ী মোহনপুর রেলস্টেশনটি চলনবিল অধ্যাষিত হওয়ায় এলাকায় ব্যাপক মাছ চাষ ও উৎপাদন হয়। এই মাছ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করণের জন্য নেই তেমন কোন যানবাহন। এখানে গাভীর দুধ শীতলীকরণের জন্য রয়েছে একটি মিল্ক ভিটার শাখা। এছাড়াও স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী ও অসুস্থ রোগীর যাতায়াতের জন্য সহজ যোগাযোগ ব্যবস্থা না থাকায় এলাকাবাসী কষ্টের মধ্যে দিনযাপন করে আসছে। লাহিড়ী মোহনপুর থেকে উল্লাপাড়া রেলস্টেশনের দূরত্ব অন্তত ১৪ কিলোমিটার এবং পাশ্ববর্তী পাবনা জেলার ভাঙ্গুড়া রেলস্টেশনের দুরত্ব প্রায় ১৫ কিলোমিটার। লাহিড়ী মোহনপুর রেলস্টেশন থাকলেও কোন আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি না থাকার কারণে দীর্ঘ পথ পাড়ি দিয়ে ট্রেনে যাতায়াত করতে হয় এলাকাবাসীকে। যা এলাকাবাসীর জন্য খুব কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। মহামান্য রাস্ট্রপতি, মমতাময়ী প্রধানমন্ত্রী, মাননীয় রেলমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের নিকট ভুক্তভোগীদের দাবি লাহিড়ী মোহনপুর রেলস্টেশনে পাবনা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা বিরতি দিয়ে এলাকাবাসীর যাতায়াতের অসুবিধা দুর করবেন বলে ভুক্তভোগীদের প্রত্যাশা।

এ সময় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন লাহিড়ী মোহনপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ আব্দুর রশিদ তালুকদার, পলাশডাঙ্গা যুবশিবিরের বীরমুক্তিযোদ্ধা জহির উদ্দিন মির্জা, কলেজ প্রভাষক জুয়েল আহমেদ ডাক্কু, লাহিড়ী মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মহসিন আলম জমিন, ব্যবসায়ী মহায় মিলন ইসলাম বাবু, জাহাঙ্গীর আলম, কলেজ শিক্ষার্থী বিবর্ণ রাজিব প্রমুখ।