নান্দাইলে পৃথক দুই ঘটনায় ৪ জনের মৃত্যু

0
191

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃময়মনসিংহের নান্দাইলে দুটি ঘটনায় নিয়ে চারজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। শুক্রবার ২০ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৮টার দিকে উপজেলার মুসুল্লি ইউনিয়নের মেরেঙ্গা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগনের মৃত্যু হয়। অপর ঘটনায় শুক্রবার সন্ধ্যার দিকে গাজীপুরে পাওনা টাকাকে কেন্দ্র করে পিঠিয়ে নান্দাইল উপজেলার দুই ভাইকে হত্যা করার অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহা সড়কের মুশুল্লি ইউনিয়নের কাওয়ারগাতী এলাকায় মেরেঙ্গা নিহত দুইজন সহ আহতরা সবাই একটি ব্যাটারি চালিত আটো রিকশা করে কিশোরগঞ্জ থেকে বাড়ি ফিরছিলেন। পরে মহাসড়কের কাওয়ারগাতীর মেরেঙ্গা নামক স্থানে পৌছার পর বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী ড্রাম টাকের সাথে ইজিবাইকটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইকটি দুমুড়েমুচড়ে যায় এবং ভেতরে থাকা পাঁচজন যাত্রীর মধ্যে দুজন ঘটনাস্থলেই মারা যান।নিহতরা হলেন-উপজেলার শেরপুর ইউনিয়নের দক্ষিণ শেরপুর গ্রামের নুরুল ইসলামের মেয়ে শামসুন্নাহার আক্তার (৩৫) ও একই এলাকার আব্দুল হান্নানের ছেলে হৃদয় মিয়া (২৮)। সম্পর্কে তারা মামি-ভাগনে।

স্থানীয়রা জানায়, দুর্ঘটনাটির জায়গায় অনেক দিন আগে থেকেই সড়কের পাশে বালুর স্তুপ রাখা ছিল। বৃষ্টিতে বালু সড়কের ওপর পর্যন্ত চলে আসলে ইজিবাইকটি রাস্তার বালুতে স্লিপ খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বালুবাহী ড্রামট্রাক এর সাথে সংঘর্ষ হয়।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউর রহমান বলেন, শামসুন্নাহার তার ভাগনে হৃদয় মিয়াকে সঙ্গে নিয়ে অটোরিকশা যোগে কিশোরগঞ্জ থেকে নান্দাইল চৌরাস্তার দিকে আসছিলেন। আসার পথে পথিমধ্যে কাউয়ারগাতী এলাকায় আসতেই কিশোরগঞ্জগামী একটি ট্রাক অটোরিকশাটি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তারা মারা যায়।

অপরদিকে গাজীপুর সিটি করপোরেশনের বাঙালগাছ এলাকায় নান্দাইলের দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন,ময়মনসিংহের নান্দাইল থানার মহিষকুরা গ্রামের আবুল কাশেমের ছেলে মো. শফিকুল ইসলাম (৩২)ও তার ভাই মো.শুক্কুর আলী (২৫)। তারা গাজীপুর মহানগরীর বাঙালগাছ এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। নিহতের স্বজনদের দাবি,পাওনা টাকার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় তারা নিহত হয়েছেন। তবে পুলিশ বলছে,নিহতদের নামে ছিনতাইয়ের মামলা রয়েছে। কি কারণে,কারা তাদের হত্যা করেছে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নিহত শফিকুলের স্ত্রী সুমাইয়া বলেন, ‌‘আমার স্বামী শফিকুল ইসলাম বলাকা বাসের হেলপার ছিল। বিকেলে বাসা থেকে বড়শি দিয়ে মাছ ধরতে যান তিনি। রাসেল নামে একজন এসে খবর দেয় আমার স্বামী মারামারি করতাছে। খবর পেয়ে এসে দেখি আমার স্বামী ও দেবরকে মেরে ফেলেছে। আমার স্বামীর সঙ্গে কাঠের দোকানদার হিমেল ও তার ভাই সুমনের টাকা-পয়সা নিয়ে ঝামেলা ছিল। কয়দিন আগে তাদের সঙ্গে মারামারি করছে।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু তোরাব মো. শামছুর রহমান বলেন,নিহতদের নামে ছিনতাইয়ের মামলা রয়েছে। কয়েকদিন আগে তারা জেল থেকে ছাড়া পেয়েছেন। আর্থিক লেনদেন নাকি পূর্ব বিরোধের জের ধরে এই জোড়া হত্যাকাণ্ড তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তসাপেক্ষে দোষীদের গ্রেপ্তারসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।