মাদক নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

0
125

চারঘাট প্রতিনিধি : রাজশাহী চারঘাটের স্থানীয় সকল সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ। বৃহস্পতিবার সন্ধ্যায় (১৯ অক্টোবর) ওসি’র নিজ কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চারঘাট মডেল থানার অফিসার ইন-চার্জ এ এস এম সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (চারঘাট সার্কেল) প্রণব কুমার সরকার। ওই সময় চারঘাট রিপোটার্স ইউনিটি (সিআরইউ) সভাপতি ওবায়দুল ইসলাম, সম্পাদক খোরশেদ আলম, চারঘাট প্রেস ক্লাব এর সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, সম্পাদক ময়েন উদ্দিন, চারঘাট রিপোটার্স ক্লাবের সভাপতি কামারুজ্জামান, সম্পাদক আবুল কালাম আজাদ, এবং চারঘাট উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোজাম্মেল হক, সম্পাদক মোস্তাফিজ রহমানসহ অন্যান্য সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ওসি বলেন, সাংবাদিক ও পুলিশ যৌথ ভাবে অন্যায়ের বিরুদ্ধে কাজ করলে অনেক অনিয়মের সমাধান করা সহজে হবে। ভুল ত্রুটির ঊর্দ্ধে কেউ না, তবে সেই মাত্রাটা যেন অতিরিক্ত না হয়, সে দিকে লক্ষ্য রাখতে হবে। সমাজের ছোট ছোট অনিয়ম গুলো পারিবারিক ভাবে প্রতিহত করতে হবে। পুলিশ জনগনের হয়ে কাজ করবে এটাই সত্য।

সাংবাকিদের সাথে একান্ত আলোচনা করতে পেরে অভিনন্দন প্রকাশ করেন সহকারী পুলিশ সুপার (চারঘাট সার্কেল)। সম্প্রতি ঘটে যাওয়া অনেক বিষয় নিয়ে তিনি বলেন, পারিবারিক ও সামাজিকভাবে প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াঁতে হবে। একটি উপজেলা বা জেলার জন্য নিয়োজিত পুলিশ সদস্যের সংখ্যা অনেক কম। যার কারনে অনেক সময় কর্তব্যের কিছুটা ব্যহত হয়। সর্বপরি প্রতিটি অন্যায়ের মূল কারন হচ্ছে মাদক। এই মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।