ধামরাইয়ে বিভিন্ন স্থানে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন

0
121

রনজিত কুমার পাল বাবু, ঢাকা জেলা প্রতিনিধি: শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” প্রতিপাদ্যের উপর ভিত্তি করে ধামরাই উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলায় বিভিন্ন স্থানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপিত হচ্ছে ।

বুধবার (১৮ অক্টোবর) ধামরাই উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শহীদ শেখ রাসেলের জন্মদিন পালিত হয় ।

শেখ রাসেল এর জম্মদিন উদযাপন উপলক্ষে ধামরাই উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র ্যালি বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্বরে এসে শেষ হয় এরপর ধামরাই উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে ধামরাই পৌসভার আয়োজনে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে এগারটায় শেখ রাসেল এর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর ধামরাই পৌরসভার অডিটোরিয়ামে পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ

শ্রদ্ধা জানান ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতাকর্মীসহ বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের কর্মকর্তারা।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় শেখ রাসেল এর প্রতিকৃতিতে ধামরাই উপজেলার বিভিন্ন সংগঠন ও আব্দুস সোবহান মডেল স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ শ্রদ্ধা জ্ঞাপন করা হয় নানা আয়োজনে দিবসটি পালন করে।

শ্রদ্ধা জানান ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতাকর্মীসহ বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের রাসেল পদক প্রদান অনুষ্ঠানে অংশ শেষে সকাল ১১টায় “শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” প্রতিপাদ্যের উপর ভিত্তি করে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।