বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ৩ দশক পূর্তিতে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

0
96

কে এস এম আরিফুল ইসলাম, ডিভিশনাল চিফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ৩ দশক পূর্তিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখা ও শ্রীমঙ্গল উপজেলা শাখার পক্ষ থেকে সংগঠনটির ত্রিশ বছর পূর্তিতে উপজেলা আওয়ামী লীগ অফিসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শেখ রাসেল শিশু উদ্যানে কৃষ্ণচূড়া গাছ রোপণের মাধ্যমে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ। কর্মসূচির উদ্বোধন করা হয়।

জেলা কমিটির সভাপতি অগ্নিরুদ্ধ দাশ টিটো ও সাধারণ সম্পাদক তহিরুল ইসলাম মিলনের নেতৃত্বে এ দু’টি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, সম্মিলিত নাট্য পরিষদ শ্রীমঙ্গল এর সভাপতি সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, সংগঠনের জেলা কমিটির সহ সভাপতি শেখ মুশফিকুর রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল আচার্য্য, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সংগঠনের সাংগঠনিক সম্পাদক কৌশিক ভট্টাচার্য্য প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯০ খ্রিস্টাব্দের ৩ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে পরবর্তী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা নামক এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। যাত্রা শুরুর পর থেকে এ পর্যন্ত সংগঠনটি শিশু কিশোর দের সৃজনশীলতা বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।