দ্রব্যমুল্যর উর্দ্ধোগতির কারনে বেড়েছে মোংলা-খুলনা রেললাইনের নির্মান ব্যায়: রেলমন্ত্রী

0
148

স্টাফ রিপোর্টারঃ আগামী ৯ নভেম্বর উদ্ধোধন করা হবে নব নির্মিত মোংলা-খুলনা রেল পথ। শনিবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ৩ টায় রেল পথটির নির্মান কাজ পরিদর্শন শেষে রেলওয়ের মোংলা স্টেশনে এসে এ তথ্য জানান,রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, নিদিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারায় আর দ্রব্য মুল্যের উদ্ধোগতির ফলে বেড়েছে নতুন এ রেল পথের নির্মান ব্যায়। তিনি আরো বলেন, নব নির্মিত রেল পথে রেল চলাচল চালু হলে ট্রানজিট সুবিধা পাবে পাশ্ববর্তী কয়েকটি রাষ্ট্র। আর মোংলা বন্দরে বাড়বে ব্যাপক কর্মযজ্ঞ। এর আগে রেল মন্ত্রী ফুলতলা রেল ষ্টেশন ও এলাইান্টমেন্ট সেতু এবং মোহাম্মদ নগর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। এর পর মোটর ট্রলিযোগে মোংলা রেলওয়ে স্টেশনে পরিদর্শনে আসেন। এসময় মোংলা-খুলনা রেল মন্ত্রণালয়ের সচিব ড.মোঃ হুমায়ন কবীর, প্রকল্প পরিচালক মোঃ অরিফুজ্জামানসহ ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সরকারের উদ্ধোতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,২০১০ সালের ২১ ডিসেম্বর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মোংলা-খুলনা রেললাইন নির্মাণ প্রকল্পটির অনুমোদন পায়। কয়েক দফা ব্যায় বৃদ্ধি পেয়ে এ রেল লাইন নির্মানে ব্যায় হয় ৪ হাজার ২৬০ কোটি ৮৮ লাখ টাকা।