নোটিশ ছাড়া পরীক্ষা স্থগিত, চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

0
275

নোটিশ ছাড়াই হঠাৎ করেই মহিলাবিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ডে কেয়ার ইনচার্জ পদের বাছাই পরীক্ষা স্থগিত করায় রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন পরীক্ষার্থীরা।

শুক্রবার বেলা ১১টায় পরীক্ষা শুরুর কথা ছিল। এ জন্য দেশের বিভিন্ন অঞ্চল থেকে পরীক্ষা দিতে আসেন পরীক্ষার্থীরা। এসে জানতে পারেন তাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এতে ক্ষুব্ধ হয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় প্রতিবাদ করেছেন পরীক্ষার্থীরা। তারা জানান, কেন্দ্রে এসে তারা জানতে পারেন, পরীক্ষা স্থগিত করা হয়েছে৷ দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছেন।

পরীক্ষার্থীরা বলেন, বেলা ১১টায় শুরু হওয়ার কথা ছিল, টাঙানো হয়েছিল সিটপ্লান। কিন্তু পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে জানানো হয় পরীক্ষা স্থগিতের কথা।

এ বিষয়ে জানতে চাইলে মহিলা অধিদপ্তরের উপপরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) আয়শা সিদ্দিকী বলেন, অনিবার্য কারণে আমাদের আজকের দুটি পদের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে তাদের পরীক্ষার নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে।

অধিদপ্তরের ওয়েবসাইটে কোনো নোটিশ নেই— বিষয়টি তার দৃষ্টিগোচর করা হলে তিনি বলেন, এখনই দিয়ে দেবে। প্রার্থীদের ভোগান্তির জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। কিন্তু এটা হঠাৎ সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে কী কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে, তা জানাতে রাজি হননি তিনি।