সকাল ৭:২৭ বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

তিন ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ২৯, ২০১৯ , ৫:৪০ অপরাহ্ণ
ক্যাটাগরি : শেয়ার বাজার
পোস্টটি শেয়ার করুন

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্ট্রি বোর্ড ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ড তিনটি হলো- সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড এবং এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ফান্ড তিনটির ট্রাস্টি বোর্ড এ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণার কারণে মঙ্গলবার (৩০ জুলাই) ফান্ড তিনটির দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ফান্ড তিনটির দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড
ফান্ডটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ আগস্ট। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ৯৮ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন ফান্ডটির বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৪ টাকা ১৭ পয়সা।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড
ফান্ডটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ আগস্ট। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১ পয়সা। আর ৩০ জুন বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১২ টাকা ৯৫ পয়সা।

এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড
ফান্ডটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ আগস্ট। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩ পয়সা। আর ৩০ জুন বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৫ টাকা ১৮ পয়সা।

Comments

comments