বাগমারায় দেবরের হাতে ভাবী খুন

0
196

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে দেবরের হাতে ভাবী খুন হয়েছে। নিহত ভাবীর নাম জাহানারা বেগম (৫৫)। এ ঘটনায় নিহতের ছেলে মামুনুর রশিদ (৩০) গুরুত্বর আহত।

এ ঘটনায় বাগমারা থানায় নিহতের স্বামী হানিফ উদ্দিন ওরফে মুন্না বাদি হয়ে ৫ জনকে আসামী করে বাগমারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের নরসিংহপুর-ডাঙ্গাপাড়া গ্রামের জয়নুল আবেদীন ও হানিফ উদ্দিন ওরফে মুন্না নিজস্ব ভাই। দুই ভাইয়ের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এর আগেও উভয়ের মধ্যে জমি নিয়ে সংঘর্ষ হয়।

এ ধারাবাহিকতায় বুধবার প্রতিপক্ষ হানিফ ওরফে মুন্নার ছেলে তার অসুস্থ মাকে নিয়ে জয়নালের বাড়ির উপর দিয়ে ডাক্তারের চেম্বারে ফিরছিলেন। এ সময় আগে থেকে ওত পেতে থাকা জয়নাল আবেদীন তার ছেলে আব্দুল কুদ্দুস ও তার নাতি তারেক রহমান ও ভাতিজা আলোর ছেলে ইসরাইল তৎক্ষণাত লাঠিসোটা নিয়ে মামুনুর রশিদের উপর আক্রমণ করে। এ সময় তারা ৪/৫ জনে মিলে মামুনকে মেরে রক্তাক্ত করে। মামুনকে মা জাহানারা বেগম রক্ষা করতে এগিয়ে আসলে তাকে ধাক্কা মেরে ফেলে দেয়া প্রতিপক্ষ।

এতে জাহানারা গুরুত্বর অসুস্থ হয়। স্থানীয় লোকজন চিৎকারে এগিয়ে আসলে হামলাকারিরা পালিয়ে যায়। পরে মা ও ছেলেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে তারা বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়।

সেখানে উভয়ের অবস্থার অবনতি হলে সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে বৃহস্পতিবার ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় জাহানারার মৃত্যু হয়।

ঘটনায় বাগমারা থানার ওসি (তদন্ত) সোহেব খাঁন বলেন, জমিজমা বিরোধে নিহতের ঘটনায় থানায় নিহতের স্বামী আবু হানিফ বাদি হয়ে থানায় একটি হত্যা মামলা করেছে। আসামীদের দ্রুত গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হয়েছে।