ধামরাইয়ে দুর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা

0
127

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই থানার আয়োজনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ধামরাই উপজেলা পূজা উদযাপন পরিষদের কর্মকর্তাগন ও উপজেলার সকল পূজা মন্ডপের কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর)বিকেলে ধামরাই থানা প্রাঙ্গণে দুর্গোৎসব চলাকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার প্রত্যয় ব্যক্ত করে ধামরাই থানা পুলিশের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হারুন অর রশিদ পিপিএম এর সভাপতিত্বে ও ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শ্রী নির্মল কুমার দাস এর সঞ্চালনায় এ’মতবিনিময় সভায়
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন, ধামরাই উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার চক্রবর্তী, ধামরাই পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফুল ইসলাম আরিফ প্রমূখ।

উপজেলার পূজা উদযাপন কমিটির নেতারা ও বিভিন্ন পূজা মন্ডপের কর্মকর্তারা আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মতামত ও উৎসব উদযাপনের পরিকল্পনা তুলে ধরেন।

সনাতন ধর্মাবলম্বী নেতারা বলেন, ধর্ম যারই হোক না কেনো উৎসব সবার। এবার ধামরাই পৌরসভার ৪৪টি পূজা মন্ডপসহ সমগ্র ধামরাই উপজেলায়
২২০ টি পূজামণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে।
আগামী ২০শে অক্টোবর শারদীয় দুর্গোৎসব এর ষষ্ঠী পূজার বোধনের মাধ্যমে শারদীয় দুর্গোৎসব শুরু হবে ।পর্যায়ক্রমে মহাসপ্তমী,মহা অস্টমী,মহানবমী পূজা শেষে ২৪শে অক্টোবর শুভ বিজয়া দশমীর মধ্য দিয়ে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে।
এদিক খেয়াল রেখে প্রতিবারের মতো এবারেও ধামরাই উপজেলা জুড়ে দুর্গাপূজার প্রস্তুতি চলছে। এসময় পূজা চলাকালে দ্রুতগতির মোটরসাইকেল রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে পুলিশের প্রতি আহ্বান জানান তারা।

সভাপতির বক্তব্যে ওসি মোঃ হারুন অর রশিদ পিপিএম বলেন, পূজা চলাকালে দ্রুতগতির মোটরসাইকেল রোধ ও কোনোরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য সচেষ্ট থাকবে ধামরাই থানা পুলিশ। এতে পুলিশের সাথে আইন-শৃঙ্খলায় পূজা কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরা সমন্বয় করবে।

তিনি সবাইকে সব ধরনের গুজব হতে সতর্ক থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি ভ্রাতৃত্ববোধ বজায় রেখে পূজা মন্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানো, উচ্চস্বরে সাউন্ড বক্স না বাজানোসহ সরকারি সকল নির্দেশনা যথাযথভাবে পালনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন করতে আহবান জানান।
এসময় ধামরাই থানা পুলিশের সদস্যগন, ধামরাই উপজেলার সকল পূজা মন্ডপের কর্মকর্তাগন ও তাদের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।