রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইন্সট্রাক্টর হলেন উল্লাপাড়ার কামরুজ্জামান

0
93

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে পিটিআই ইন্সট্রাক্টর ক্যাটাগরিতে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইন্সট্রাক্টর নির্বাচিত হয়েছেন উল্লাপাড়ার কৃতি সন্তান মো: কামরুজ্জামান।

গত বুধবার (১১ অক্টোবর) রাজশাহী বিভাগের প্রাথমিক শিক্ষা বাছাই কমিটি -২০২৩ এর সভাপতি বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও সদস্য সচিব প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের উপপরিচালক মোঃ সানাউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। কামরুজ্জামান রাজশাহী বিভাগের চাপাইনবাবগঞ্জের পিটিআই প্রশিক্ষণ কেন্দ্রে ইন্সট্রাক্টর পদে কর্মরত রয়েছেন। তিনি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া পৌরসভার উল্লাপাড়া মহল্লার মোঃ আব্দুস সালাম এর পুত্র।

কামরুজ্জামানের সহোদর ভাই রুহুল আমিন জানান, ছোট বেলা থেকেই কামরুজ্জামান আধুনিক, স্বচ্ছ ও মেধাবী শিক্ষার্থী হিসেবে প্রতিটি শ্রেণীতে কৃতিত্বের সহিত সাফল্য অর্জন করেন। শিক্ষা, সাহিত্য, সংস্কৃতিতে অভূতপূর্ব অবদানের জন্য তিনি সরকারি, আর্থসামাজিক ও সামাজিক সংগঠন থেকে পেয়েছেন বিভিন্ন সম্মাননা স্মারক। ইন্সট্রাক্টর পদে চাকুরীতে যোগদানের পর থেকে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। দীর্ঘ আট বছর যাবৎ পিটিআই এর প্রশিক্ষণার্থী শিক্ষকগণের মাঝে একজন দক্ষ প্রশিক্ষক হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে চলেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জে পিটিআইতে স্মার্ট স্কুল ম্যানেজমেন্ট (একাডেমিক ও প্রশাসনিক) পরীক্ষণ বিদ্যালয় চালু করে সাফল্যের সাথে পরিচালনা করে চলেছেন।

শিক্ষা ব্যবস্থায় বিশেষ অবদানের জন্য স্বীকৃতি প্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জের পিটিআই ইন্সট্রাক্টর মোঃ কামরুজ্জামান বলেন, রাজশাহী বিভাগীয় প্রাথমিক শিক্ষা বাছাই কমিটি -২০২৩ এ আমাকে শ্রেষ্ঠ ইন্সট্রাক্টর নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।