দ.আফ্রিকা-অস্ট্রেলিয়া হাই ভোল্টেজ ম্যাচ আজ

0
151

বিশ্বকাপে আজ দ.আফ্রিকা-অস্ট্রেলিয়া হাই ভোল্টেজ ম্যাচ। ভারতের কাছে হেরে আসর শুরু করলেও প্রোটিয়াদের বিপক্ষে এই ম্যাচে কক্ষপথে ফিরতে মরিয়া পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে লঙ্কানদের হারানোর আত্মবিশ্বাসকে পুঁজি করে অজিদের বিপক্ষেও জয়ে চোখ প্রোটিয়াদের।

লক্ষৗর ভারতরত্ন অটন বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায়।

প্রতি আসরের মতো এবারও ফেভারিটের তকমা নিয়েই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা। শুরুটাও হয়েছিল স্বপ্নের মতো। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে জিতেছে প্রোটিয়ারা।

শিরোপা খড়া ঘোচাতে এবার বদ্ধপরিকর দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তবে এ নিয়ে ভাবছে না ডি কক-ডুসেনরা। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলে এই ম্যাচেও জয়েই চোখ রাখছে প্রোটিয়ারা।

ব্যাটিংয়ে সেরা ফর্মে রয়েছেন কুইন্টেন ডি-কক, এডিন মার্করাম, ভ্যান-ডার-ডুসেনরা। তাদের সাথে বোলিংয়েও রসায়ন দারুণ জমিয়েছেন কেশভ মাহারাজ-কাগিসো রাবাডারা। অস্ট্রেলিয়ার বিপক্ষেও একই পারফরম্যান্সে ধরে রাখতে চায় তারা।

এদিকে, ষষ্ঠ শিরোপ জয়ের লক্ষ্য নিয়ে ভারতে আসলেও শুরুতেই হোঁচট খেয়েছে আস্ট্রেলিয়া। আয়োজক ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে অজিরা।

তবে দলটা যে অস্ট্রেলিয়া, বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে সফল তারা। অফ্রিকার বিপক্ষে ম্যাচে আর কোনো ভুল নয়। সর্বোচ্চটা দিয়ে জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়েই মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।