মানিকগঞ্জে ১৪ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আটক

0
217

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জ জেলার সদর থানার চাঞ্চল্যকর ও আলোচিত ফজলু শেখ (২৬) হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী নাসির উদ্দিন (৩২) দীর্ঘ ১৪ বছর পলাতক থাকার পর গ্রেফতার করেছে সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ ।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪, সিপিসি-৩, মানিকগঞ্জের একটি আভিযানিক দল ১০ অক্টোবর দুপুরে সাটুরিয়ার জান্না বাজার থেকে তাকে গ্রেফতার করা হয় । নাসির উদ্দিন মানিকগঞ্জ সদর থানার চর দিঘলিয়া গ্রামের হাকিম আলীর ছেলে। বর্তমানে তার পরিবারের স্ত্রী ও এক ছেলে আছে।

গ্রেফতারকৃত আসামী’কে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ নাসির উদ্দিন ও ভিকটিম ফজলু শেখের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। ভিকটিম ফজলু শেখ বিভিন্ন এলাকায় মোটরসাইকেল ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করতো। মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার গোলড়া এলাকার রিতা নামে এক মেয়ের সাথে তাদের উভয়ের সখ্যতা ছিলো। রিতাকে নিজ আয়াত্তে রাখাকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হলে ধৃত আসামী ভিকটিমকে পথের কাঁটা মনে করে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করে এবং ২০০৯ সালের ডিসেম্বর মাসের ৯ তারিখ সন্ধ্যার দিকে বিজয় মেলার মাঠে আসামী ভিকটিমের সাথে অবস্থান করে কৌশলে রাত অনুমান সাড়ে আটটার দিকে চর বেউথা কালিগঙ্গা নদীর দক্ষিণ পাড়ে নিয়ে যায় এবং ভিকটিমের মুখ ও হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে নির্জন নদীর পাড়ে ফেলে রেখে আসে। আসামী ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন ও মোটরসাইকেল নিয়ে চলে যায়।

মানিকগঞ্জ সদর থানা পুলিশ ২০/১২/২০০৯ তারিখ চড় বেউথা কালিগঙ্গা নদীর দক্ষিণপাড়ে অজ্ঞাননামা একটি লাশের পায়। মানিকগঞ্জ থানা পুলিশের এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ০৩/০৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশের তদন্তে অজ্ঞাতনামা লাশের উপরোক্ত পরিচয় সনাক্ত হয় এবং হত্যাকাণ্ড রহস্য উন্মোচিত হয়। হত্যাকাণ্ডের দায়ে নাসির উদ্দীনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। ০৩ মাস কারাবাস শেষে জামিনে এসে পালিয়ে দুবাই চলে যায়। দুবাই থেকে ফিরে কিছুদিন যাবৎ নাম পরিবর্তন করে সাইদুল নামে স্ত্রীকে নিয়ে আত্মগোপনে থেকে কাঠমিস্ত্রীর কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিল। গত ১৪ বছর যাবৎ পলাতক ছিল।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।