খালেদা জিয়াকে দেখতে হাসপাতলে জামায়াতের নেতারা

0
162

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে গেছেন জামায়াতের নেতারা। মঙ্গলবার সকাল ১১ টা ৪৫ মিনিটে জামায়াত নেতৃবৃন্দ হাসপাতালে আসেন।সেখান থেকে বের হন ১টা ৫ মিনিট।

খালেদা জিয়াকে দেখতে এভারকেয়ার হাসপাতালে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি ডা.সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের। সাথে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, উত্তরের আমীর আব্দুর রহমান মুসা, সহকারী সেক্রেটারি ডা.ফখরুদ্দিন মানিক, প্রচার সম্পাদক আতাউর রহমান সরকার।

গত ১০ আগস্ট রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।গতকাল ৯ অক্টোবর তার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মলেন করে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। তারা বলেন, বেগম খালেদা জিয়ার লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে। উন্নত চিকিৎসার জন্যে জরুরিভিত্তিতে তাকে বিদেশ নেয়া প্রয়োজন। তার মৃত্যুঝুঁকি অনেক বেশি।

অধ্যাপক এফ এম সিদ্দিকী বলেন, বেগম জিয়া মূল চিকিৎসা পাচ্ছেন না। লিভারের সংক্রমণের কারণে বারবার পেটে পানি চলে আসছে বেগম জিয়ার। উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক দেয়া হলেও কাজ হচ্ছে না। পেট থেকে পানি হৃদযন্ত্র পর্যন্ত পৌঁছে যাচ্ছে। এ জন্য ইতোমধ্যে তাকে দুই দুই বার সিসিইউতে নেয়া হয়েছে।

চিকিৎসক এফ এম সিদ্দিকী বলেন, বেগম জিয়ার শরীরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ হওয়ায় এ পর্যন্ত ৪ ব্যাগ রক্ত দেয়া হয়েছে। ২৪ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হচ্ছে। আমাদের হাতে আর কিছু নেই, যা কিছু করার ছিল করেছি। উন্নত চিকিৎসাই একমাত্র ভরসা। ২ বছর আগে টিপস পদ্ধতিতে চিকিৎসা হলে বেগম জিয়ার পেটে ও হৃদযন্ত্রে রক্তক্ষরণ হতো না। উনার অবস্থাও এত আশঙ্কাজনক হতো না।