খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ

0
510

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর জেলা শহর মাইজদীতে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো.শাহজাহানসহ ১৬ জনের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মিরা।

সোমবার (৯ অক্টোবর) বিকালে জেলা শহর মাইজদীর বড় মসজিদ থেকে নোয়াখালী প্রেসক্লাব সড়কে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক মেয়র মো.হারুনুর রশীদ আজাদের নেতৃত্বে তার অনুসারীরা এ কর্মসূচি পালন করে। অপরদিকে, একই দিন দুপুরের দিকে জেলা বিএনপিও পৃথক কর্মসূচি পালন করে।

পরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ অনুষ্ঠিত। নোয়াখালী শহর বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন, নোয়াখালী জেলা ছাত্রদলের সাবেক সভাপতি কামরুজ্জামান হাফেজ, নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম মুক্তা, নোয়াখালী পৌরসভা ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো.সেলিম, নোয়াখালী শহর ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক ঢাকা মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি সদস্য আশরাফুল করিম পাভেল প্রমূখ।

সমাবেশে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক মেয়র মো.হারুনুর রশীদ আজাদ বলেন,খালেদা জিয়া কেবল সাবেক সফল প্রধানমন্ত্রীই নন, সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধানের স্ত্রী। সঠিক চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কিছু হলে এর দায়ভার সরকারকে নিতে হবে। তিনি সমাবেশ থেকে দ্রুত সময়ে বেগম জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবি জানান। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলেও মন্তব্য করেন বক্তারা।