খুলনায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

0
220

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ খুলনার দৌলতপুরের গৃহবধূকে গণধর্ষণ মামলার প্রধান আসামি মো. আল-আমিনকে (৩৯) বাগেরহাটের চিতলমারী থানাধীন বড়বাড়িয়া মধ্যপাড়া গ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৬। রোববার (০৮ অক্টোবর) দুপুরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৬ এর উপ অধিনায়ক এম নাজিউর রহমান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৬ এর উপ অধিনায়ক এম নাজিউর রহমান জানান, ওই গৃহবধূ খুলনা জেলার দৌলতপুর থানা এলাকায় একটি টিনসেড বাড়িতে ভাড়া থাকেন। বিভিন্ন সময় তাকে বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিতেন আসামি মো. আল-আমিন। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর রাতে গৃহবধূ স্বামী বাড়ির বাইরে থাকার সুযোগে আসামি আল-আমিনসহ আরও ১০ থেকে ১৫ জন মিলে ভিকটিমের টিনসেড ভাড়া বাড়িতে প্রবেশ করে এবং পুনরায় কুপ্রস্তাব দেয়। ভিকটিম কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আসামিরা তাকে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। এসময় তিনি চিৎকার করলে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিয়ে চলে যান আসামিরা।

ভিকটিম গৃহবধূ অসুস্থ অবস্থায় স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা শেষে দৌলতপুর থানায় আসামিদের বিরুদ্ধে গণধর্ষণের একটি মামলা করেন। পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে প্রধান আসামি মো. আল-আমিন এর অবস্থান জানা গেলেও সে বারবার অবস্থান পরিবর্তন করে বরিশাল, ঢাকা, সাভারসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করতে থাকেন।

তিনি আরও জানান, পরে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) এর একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে গণধর্ষণ মামলার আসামিরা বাগেরহাট জেলার চিতলমারী থানা এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রোববার ভোরে বাগেরহাট জেলার চিতলমারী থানাধীন বড়বাড়িয়া মধ্যপাড়া গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে মামলার প্রধান পলাতক আসামিকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাকে খুলনার দৌলতপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও দৌলতপুর থানার ওসি কাজী কামাল হোসেন জানান, ধর্ষণ মামলা এজাহারভুক্ত ১ জনসহ মোট ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এদিকে প্রধান আসামি মো. আল-আমিনকে (৩৯) র‌্যাব গ্রেপ্তার করেছে।