চারঘাটে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ অনুষ্ঠিত

0
207

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নে রবিবার সকাল ৯টায় সরদহ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে স্মার্ট জাতীয় পরিচয় পত্র (এনআইডি) বিতরণ করা হয়। চারঘাট উপজেলায় এই প্রথম স্মার্ট এনআইডি পাওয়া যাচ্ছে। স্থানীয় লোকজন এনআইডি পেয়ে বেশ উৎফুল্য। দীর্ঘদিন পর চারঘাট উপজেলা নির্বাচন অফিস স্মার্ট এনআইডি বিতরণ করেছে।

উপজেলা প্রশাসন ও চারঘাট উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। উপজেলা ইসি কর্মকর্তা গোলাম মোস্তফা স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন।তিনি আরো বলেন, আপনারা খুবই ভাগ্যবান যে চারঘাট উপজেলায় ১ লাখ ৪৫ হাজার ৬৪০টি স্মার্ট এনআইডি বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশে মোট ১১টি কোরর স্মার্ট এনআইডি বিতরণ করা হচ্ছে। এই কার্ডটি প্রতিটি মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই তালিকায় সরদহ ইউনিয়ন ১৩৮২১টি,ভায়ালক্ষিপুর ইউনিয়নে ২০০৯৬ এনআইডি বিতরণ করা হচ্ছে এবং পরবর্তীতে চারঘাট ইউনিয়নে ১৪৮৬৬টি, শলুয়া ইউনিয়নে ২১৪৮১ টি, ২৩৬৭৮টি ইউসুফপুর, নিমপাড়া ২৫৫৬৫টি এবং ২৬১৩২টি চারঘাটে স্মার্ট এনআইডি বিতরণ করা হবে বলে জানান।

অতিথির বক্তব্যে,সরদহ ইউনিয়ননর চেয়ারম্যান হাসানুজ্জামান মধু বলেন, স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট এনআইডি আধুনিকতার বেশ মিল রয়েছে। আমরা আমাদের লক্ষ্যে খুব তাড়াতাড়ি এগিয়ে যাবো। ম্যানুয়াল এনআইডি সমস্ত অনুসন্ধানের জন্য সুরক্ষিত ছিল না তবে এখন স্মার্ট এনআইডির জন্য অনেক কিছু কাজ করা সম্ভব।
আমাদের প্রধানমন্ত্রী স্থানীয় সকল মানুষের সেবা করার চেষ্টা করছেন। স্মার্ট দেশে স্মার্ট মানুষ এবং স্মার্ট সেবা। সেই দিন খুব বেশি দূরে নয় মানুষ নিজ বাড়িতে আধুনিক সুবিধা পাবে। ওই সময় স্মার্ট এনআইডি ছাড়া কোন কিছুই করা যাবে না বলে জানান, দিনটি চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নের ১,২,৩নংওয়ার্ড বালিয়াডাঙ্গায় বিতরণের প্রথম দিন। পর্যায়ক্রমে সবাইকে দেয়া হবে।