নিবন্ধিত নিউজ পোর্টাল এসোসিয়েশনের কমিটি গঠন

0
184

অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওনাব)- এর কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এটি সরকার নিবন্ধিত অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশকদের সংগঠন।

ইপিবিডি ডটকমের সম্পাদক মোল্লাহ এম আমজাদ হোসেনকে সভাপতি এবং এবিনিউজ২৪বিডি ডটকমের সম্পাদক শাহীন চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচিত হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁন মিলনায়তনে সাধারণ সভা ও নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ওনাবের আহ্বায়ক মোল্লাহ এম আমজাদ হোসেনের সভাপতিত্বে সভা শুরু হয়। পরে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে বেলা ২টা পর্যন্ত। নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধকার প্রয়োগ করেন।

ভোটে সভাপতি পদে ২৭ ভোট পেয়েছেন মোল্লাহ এম আমজাদ হোসেন। সভাপতি পদে অপর প্রতিদ্বন্দি মো. মিজানুর রহমান পেয়েছেন ৫ ভোট। একটি ভোট বাতিল হয়েছে। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাহীন চৌধুরী।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি লতিফুল বারী হামীম ও সৌমিত্র দেব।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. সিদ্দিকুর রহমান ও মো. আশরাফুল কবির। কোষাধ্যক্ষ হয়েছেন মো. মোস্তাকিম সরকার।

ভোটের মাধ্যমে নির্বাহী পরিষদ সদস্য হয়েছেন- নজরুল ইসলাম মিঠু, তৌহিদুল ইসলাম মিন্টু, রফিকুল বাসার, অধ্যাপক অপু উকিল, হামিদ মো. জসিম, অয়ন আহমেদ, মহসিন হোসেন এবং খোকন কুমার রায়।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন- জ্যেষ্ঠ সাংবাদিকিএপি’র ফরিদ হোসেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন- গ্লোবাল টিভির সৈযদ ইশতিয়াক রেজা এবং জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য জুলহাস আলম।

নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধকার প্রয়োগ করেন।