শেরপুরের শ্রীবরদীতে তক্ষকসহ আটক ৪

0
214

আরফান আলী, শেরপুর জেলা প্রতিনিধি:শেরপুর জেলার শ্রীবরদীতে তক্ষকসহ চার জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৬ অক্টোবর) রাত ১০ টার দিকে উপজেলার রানীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারস্থ গরু হাটির সামনের পাকা রাস্তা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃকতরা হলো রফিকুল ইসলাম (৪০), হারুন মিয়া (৩০), সুজন মিয়া (২৩) ও শাহিন মিয়া (১৯)। এ ঘটনায় শনিবার সকালে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) এবং বন আইনে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। তথ্যগুলো নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, শুক্রবার রাতে উপজেলা ভায়াডাঙ্গা বাজারের গরুর হাট সংলগ্ন পাকা রাস্তার উপর একটি চক্র অবৈধভাবে বন্যপ্রাণি তক্ষক ক্রয়-বিক্রয় করতেছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকীর নেতৃত্বে এসআই রাশেদুল ইসলাম, এএসআই কামরুল ইসলাম ও এএসআই বিপুল রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে পরিচালনা করে। এসময় ঘটনাস্থল থেকে চাঁদপুর জেলার উত্তর গোবিন্দিয়া গ্রামের আব্দুল খালেক ঢালির ছেলে রফিকুল ইসলাম, রানীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা গ্রামের সুলতান মিয়ার ছেলে হারুন মিয়া, শ্রীবরদী পৌরসভার পোরাগড় গ্রামের খোরশেদ আলমের ছেলে সুজন মিয়া ও শেরপুর সদরের বামনের চর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে শাহীন মিয়াকে পুলিশ আটক করে। পরে তল্লাশি করলে তাদের ব্যাগ থেকে ১৬ ইঞ্চি লম্বা ১৩৫ গ্রাম ওজনের একটি তক্ষক জব্দ করা হয়। এসময় অন্যরা পালিয়ে য়ায়।

শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী বলেন, খবর পেয়ে অভিযান চালিয়ে তক্ষকসহ চারজনকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে আটককৃতদের শেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে।