দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ভোট ও ভাতের অধিকারের দাবীতে ঠাকুরগাঁওয়ে সিপিবির বিক্ষোভ

0
137

দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ,সিন্ডিকেট নির্মূল, দরিদ্র মানুষের জন্য রেশনিং ব্যাবস্থা চালু এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে সিপিবির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঠাকুরগাঁও জেলা কমিটির আয়োজনে সাধারণ পাঠাগার চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে চৌরাস্তায় এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জেলা কমিটির সভাপতি কমরেড ইয়াকুব আলীর সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, সদস্য আশরাফুল আলম,জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহছানুল হাবিব বাবু, সদস্য রেজওয়ানুল হক রিজু, রানীশংকৈল কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান,হরিপুর কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক সাহাবুদ্দিন, পীরগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মর্তুজা আলম, বালিয়াডাঙ্গীর সাধারণ সম্পাদক মসলিম উদ্দীন প্রমূখ।

বক্তারা বলেন, সারাদেশে চাল.ডাল,তেল,আলুসহ দ্রব্যমূল্যের উর্ধগতিতে গরিব মেহনতি মানুষের নাভিশা:স অবস্থা। সিন্ডিকেটকারীদের দৌরাত্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সিন্ডিকেট নির্মূল, দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবী, টাকা পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, ভাত ও ভাতের অধিকার প্রতিষ্ঠাসহ উৎপাদক ও ক্রেতা সমবায় গড়ে তোলার দাবি জানান। এসব দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহবান জানান বক্তারা।