বিএনপি-জামায়াত ‘ছাগলের তিন নম্বর বাচ্চা’: তথ্যমন্ত্রী

0
91

বিএনপি-জামায়াত ছাগলের তিন নম্বর বাচ্চা উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ফখরুল সাহেব লাফায়, আমীর খসরু লাফায়। সঙ্গে শ্যামা ওবায়েদ, নিপুণ রায়ও লাফায়। আপনারা লাফাতেই থাকেন। নির্বাচন যথাসময়ে হবে। সেই নির্বাচনে আবার আওয়ামী লীগ ক্ষমতায় আসবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে কৃষকলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, কেউ কোলে করে আপনাদের ক্ষমতায় বসিয়ে দেবে না। ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে গিয়ে লাভ নেই। আপনাদের কোলে বসিয়ে ফিডার খাইয়ে ক্ষমতায় বসতে দেওয়া হবে না। জনগণ তা হতে দেবে না। আওয়ামী লীগ তা হতে দেবে না।

আগামী নির্বাচন নিয়ে তিনি বলেন, আগামী নির্বাচনে আপনারা এলেও ভালো না এলেও ভালো। আপনারা ভেবেছেন ২০১৪ সালে নির্বাচন বর্জন করেছেন, আওয়ামী লীগ টিকতে পারবে না। কিন্ত আমরা পাঁচ বছর থেকেছি। ২০১৮ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছি। এই নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, শেখ হাসিনা কখনো ক্ষমতার জন্য রাজনীতি করেননি, তাহলে তিনি ১৯৮২ সালে দেশের প্রধানমন্ত্রী হতে পারতেন। শুধু শেখ হাসিনা নন, বঙ্গবন্ধুরও কখনো ক্ষমতার লোভ ছিল না। গণঅভ্যুত্থানের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার অফার তিনি ফিরিয়ে দিয়েছেন।

দেশের উন্নতি নিয়ে তিনি বলেন, দেশ এখন স্বল্পোন্নত হয়েছে, দারিদ্র্য কমেছে, ২০০৯ সালে বিশ্বে ৬০তম অর্থনীতির দেশ ছিলো, আজ ৩১তম। বাংলাদেশ ২৫টি দেশ পেছনে ফেলে এসেছে। বাংলাদেশের উন্নয়ন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট থেকে শুরু করে ভারত সরকার, জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছেন।