এশিয়ান গেমসের উদ্দেশে রাতে দেশ ছাড়বে বাংলাদেশ কাবাডি দল

0
202

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে চীনে শুরু হয়েছে ১৯ তম এশিয়ান গেমস। এবারের গেমসে অংশগ্রহণ করতে আজ বৃহস্পতিবার ২৮ তারিখ রাতে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ কাবাডি দল(পুরুষ ও নারী)। চীনের জিয়াওশান গুয়ালি স্পোর্টস সেন্টারে আগামী ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে কাবাডি প্রতিযোগিতা।

গতকাল বুধবার বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারে কাবাডি দলের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম(বার),পিপিএম।

এ সময় তিনি বলেন, কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। আমরা বাংলাদেশের পতাকা বহন করবো। শৃঙ্খলার মধ্যে থেকে টিম ওয়ার্কের মাধ্যমে আমরা মেডেলের জন্যই লড়াই করবো। এশিয়ান গেমসে আমাদের মেডেল পুরুদ্ধার করতে চাই।

কাবাডি ফেডারেশনের সভাপতি বলেন, কাবাডির প্রতি মানুষের অন্য রকম একটা ভালোবাসা আছে। বাংলাদেশের আনাচে কানাচে যে খেলা ছড়িয়ে আছে তা কাবাডি। দেশের সব থেকে জনপ্রিয় খেলাও এই কাবাডি। আমরা ফের এশিয়ান গেমসে মেডেল জিতে কাবাডির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। মেডেল জেতার লক্ষ্য নিয়েই আমাদের দল চীনে যাত্রা করছে।

অনুষ্ঠানে পুরুষ ও নারী কাবাডি দল ঘোষণা করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার)।
তিনি বলেন, বাংলাদেশ কাবাডি দলের সাফল্যের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করি। এ সময় দলকে শুভকামনাও জানান কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক।

ফটোসেশন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক ও পুরুষ দলের ম্যানেজার গাজী মো: মোজাম্মেল হক এবং যুগ্ম সম্পাদক ও নারী দলের ম্যানেজার এস এম নেওয়াজ সোহাগ সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

গত শনিবার (২৩ সেপ্টেম্বর) পূর্ব চীনের চেচিয়াং প্রদেশের রাজধানী হাংচৌতে অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে স্থানীয় সময় রাত ৮টায় ১৯ তম এশিয়ান গেমসের উদ্বোধন ঘোষণা করেন চীনের প্রেসিডেন্ট সি চিনপিং।

বাংলাদেশ কাবাডি দল-
পুরুষ দল-
হেড কোচ- রমেশ নাগাপ্পা বিন্দেগিরী
কোচ- সুবিমল চন্দ্র দাস।
ম্যানেজার-গাজী মো: মোজাম্মেল হক
খেলোয়াড়- মোহাম্মদ তুহিন তরফদার(অধিনায়ক), মো: মিজানুর রহমান(সহ-অধিনায়ক), মো: সবুজ মিয়া, মোহাম্মদ নাসির উদ্দিন, মো: রোমান হোসেন, মো: আরিফ রব্বানি, মনিরুল চৌধুরী, মো: রাসেল হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মো: রাজিব আহমেদ, আল আমিন, মো: লিটন আলী,

নারী দল-
হেড কোচ- রমেশ নাগাপ্পা বিন্দেগিরী
কোচ- শাহনাজ পারভীন মালেকা
ম্যানেজার-এস এম নেওয়াজ সোহাগ
খেলোয়াড়- হাফিজা আক্তার (অধিনায়ক), মোছাঃ স্মৃতি আক্তার (সহ-অধিনায়ক) বৃষ্টি বিশ্বাস, নবর্ষি চাকমা, লাকী আক্তার, তাহরিম, মেবি চাকমা, রেখা আক্তারি, আঞ্জুয়ারা রাত্রি, স্মৃতি আক্তার, রুপালি আক্তার, লোবা আক্তার।