বান্দরবানে জেলা পর্যায়ে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ অনুষ্টিত

0
133

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে জেলা পর্যায়ে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ অনুষ্টিত হয়েছে।

আজ ২৫ সেপ্টেম্বর সোমবার সকালে স্মার্ট স্কিল ও স্মার্ট বাংলাদেশ (সেফ) এর আয়োজনে বান্দরবান জেলা প্রশাসনের সহযোগিতায় দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে পরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো : ফজলুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহ মোজাহিদ উদ্দিন, সেফ প্রকল্পের সরকারি নির্বাহী প্রকল্প পরিচালক ( উপ – সচিব ) ভূঁঞা মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকি। বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পলাশ বড়ুয়া, সেফ প্রকল্পের সোশ্যাল মার্কেটিং অফিসার মো: রাফসান জানি, ওয়ার্কশপ ফেসিলেটর মো: আবু আজম সহ গণমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন বেকারত্ব দূরীকরণে কারিগরি প্রশিক্ষণের ভূমিকা অপরিহার্য। বিশেষ করে পার্বত্য অঞ্চলে স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম সেফ বিভিন্ন ট্রেডের মাধ্যমে বেকার যুব সমাজকে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করছে। যা বেকারত্ব দূরীকরণে বিশেষ ভূমিকা পালন করে। পরে অতিথিরা সকল যুব সমাজকে আত্মনির্ভরশীল হবার জন্য কারিগরি প্রশিক্ষণ নেওয়ার জন্য উদ্বুদ্ধ করেন ।