ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হলেন ধামরাই উপজেলার ইউএনও

0
444

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও )নির্বাচিত হয়েছেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)হোসাইন মোহাম্মদ হাই জকী। প্রাথমিক শিক্ষা কার্যক্রম ও ধামরাই উপজেলার সার্বিক উন্নয়নমূলক কর্মকান্ডের ওপর বিচার বিশ্লেষণ করে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)হোসাইন মোহাম্মদ হাই জকীকে ঢাকা জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)নির্বাচিত করা হয়।

ঢাকা জেলার পাঁচটি উপজেলার নির্বাহী অফিসারদের নিয়ে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ আনিসুর রহমানের কার্যালয় থেকে ২০২২ সাল থেকে চলমান কর্মকান্ডের উপর বিশেষ জরিপ পরিচালনা করে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন করা হয়।

রোববার (২৪ সেপ্টেম্বর -২০২৩)ঢাকা জেলা প্রশাসকের জরিপ বিভাগের জরিপের ফলাফলের উপর ভিত্তি করে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ আনিসুর রহমান এস শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ঘোষণা করেন।

এ খবরে ধামরাই উপজেলা প্রশাসনের সকল দফতরে আনন্দ উল্লাসে মেতে ওঠেন সকল কর্মকর্তা ও কর্মচারীরা। পাশাপাশি আনন্দ আনন্দ উল্লাস থেকে বাদ পড়েননি সাংবাদিক শিক্ষক রাজনৈতিক নেতাকর্মী, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিল্পীবৃন্দ ও সুধী সমাজের লোকজন। তারাও উপজেলা পরিষদে এসে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)কে ফুলের তোড়া ও পুষ্পমাল্য দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।একই সঙ্গে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয় ।এ’সময় আনন্দঘন পরিবেশে মেতে উঠেন সকলেই।

উল্লেখ্য – হোসাইন মোহাম্মদ হাই জকি উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) হিসেবে ২০২১ সালে যোগদান করার পর তার উপর অর্পিত দায়িত্ব হিসেবে ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভাবে সুসম্পন্ন করা হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক আইন অনুযায়ী অভিমান পরিচালনা করে ৩৫টি অবৈধ ইটভাটা ধ্বংস করে পরিবেশ রক্ষায় ভূমিকা রাখেন।

আশ্রায়ণ প্রকল্পের ঘর নির্মাণ ও খেলার মাঠ এর জন্য সরকারি জমি অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারি জমি উদ্ধার করে সেখানে আশ্রায়ণ প্রকল্পের ঘর নির্মাণ করে ভূমিহীন পরিবারের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে এছাড়াও কয়েকটি ইউনিয়নে ৫টি খেলার মাঠ তৈরি করার ব্যবস্হা করেছেন।

এছাড়াও ধামরাই উপজেলার বানর কুলের স্হায়ী ভাবে খাবারের জন্য সরকারি বরাদ্দ নিশ্চিত করেছেন।
পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম রথ উৎসব ধামরাইয়ের ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব দেবের রথযাত্রা উৎসব
ও মাসব্যাপী রথমেলা সুষ্ঠু সুন্দর ভাবে সুসম্পন্ন করার জন্য সার্বিক তদারকি করে দায়িত্ব পালন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন আমি একজন সরকারি কর্মকর্তা হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে ধামরাই উপজেলার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।ধামরাইবাসীর কল্যাণ কামনা করছি।শিক্ষা ,সংস্কৃতি স্বাস্থ্য ও সকল স্তরে উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছি। তারই ফলশ্রুতিতে আজ আমি শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন ধামরাই ও দেশের উন্নয়নে আমার উপর অর্পিত
দায়িত্ব সততা ও নিষ্ঠার সহিত করতে পারি।