শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই মানুষ শান্তিতে আছে: জাহিদ

0
149

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে, দেশের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে দেশের মানুষ শান্তিতে আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে মানিকগঞ্জের ঘিওর উপজেলার তেরশ্রী বাজারে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অগ্রযাত্রা তুলে ধরতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালাউদ্দিন মাহমুদ জাহিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে চট্টগ্রামের কর্ণফুলি নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, রাজধানীতে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ঢাকা-কক্সবাজার রেললাইন, বিভিন্ন বিভাগীয় শহরে উড়াল সেতু নির্মাণ করা হয়েছে। এছাড়া দেশের ভূমিহীন-গৃহহীনদের জন্য বাসস্থান নির্মাণ, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক খোলার ব্যবস্থা, মৎস উৎপাদনে সারাবিশ্বে দ্বিতীয় স্থান অর্জন করেছে, নারীদের উন্নয়নে বিধবা ভাতা, বয়স্কভাতা, ও মাতৃত্বকালীন ভাতা ও ছুটির ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে, পার্বত্য শান্তিচুক্তি প্রতিষ্ঠিত হয়েছে, দেশ বিদ্যুতে স্বংয়সম্পূর্ণ হয়েছে, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে। শেখ হাসিনার সরকার পুনরায় ক্ষমতায় আসলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে এবং বাংলাদেশ বিশ্বের বুকে একটি মডেল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে।

এ সময় তিনি আগামী সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর-শিবালয়) আসনে নৌকার মনোনয়ন পাওয়ার প্রতাশ্যা ব্যক্ত করেন এবং নৌকার মনোনয়ন পেয়ে জনগণের প্রতিনিধি নির্বাচিত হলে পশ্চিম মানিকগঞ্জের প্রতিটি ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলা হবে, গ্রাম-গঞ্জের প্রতিটি রাস্তার উন্নয়ন করা হবে, নদী ভাঙ্ন রোধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে এবং জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করা হবে বলে অঙ্গীকার করেন।

মতবিনিময় সভায় সালাউদ্দিন মাহমুদ জাহিদ স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মতবিনিময় সভায় পয়লা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে বক্তব্য দেন ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো: ফরহাদ হোসেন, দৌলতপুরের চকমিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, ঘিওর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল প্রমুখ।